× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

মেসির সঙ্গে ব্যবধান কমবে রোনালদোর?

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:২২

চ্যাম্পিয়ন্স লীগের ‘রাজা’ বলা হয় ক্রিস্টিয়ানো রোনালদোকে। ইউরোপ সেরার এই আসরে সর্বাধিক গোলের মালিক তিনি। চলতি মৌসুমে গ্রুপ পর্বে (‘ডি’ গ্রুপ) জুভেন্টাসের হয়ে দুই ম্যাচে এক গোল করেছেন রোনালদো। বায়ার লেভারকুসেনের বিপক্ষে সেই গোলটি ছিল চ্যাম্পিয়ন্স লীগে রোনালদোর ১২৭তম গোল। আর গ্রুপ পর্বে ৬২তম। তবে ইউরোপ সেরার আসরে গ্রুপ পর্বে সবচেয়ে বেশি গোল লিওনেল মেসির। বার্সেলোনার হয়ে আর্জেন্টাইন তারকা এখন পর্যন্ত ৬৬ গোল করেছেন। আজ ঘরের মাঠে রাশিয়ার লোকোমটিভ মস্কোর বিপক্ষে মেসির সঙ্গে ব্যবধানটা কমিয়ে আনার সুযোগ পাচ্ছেন রোনালদো।
দারুণ ফর্মে রয়েছেন তিনি। সিরি আ-য় জুভেন্টাসের শেষ ম্যাচে ক্যারিয়ারের ৭০১তম গোল করেন এই পর্তুগিজ সুপারস্টার। আর রুশ ক্লাবের বিপক্ষে প্রতি ৬০ মিনিটে এক গোল করেছেন রোনালদো। ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ মোকাবিলা করবে বায়ার লেভারকুসেনের। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে জুভেন্টাস। ‘সি’ গ্রুপে টানা তৃতীয় জয়ের লক্ষ্য নিয়ে নামছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে ইতালিয়ান ক্লাব আতালান্তার মুখোমুখি হবে কোচ পেপ গার্দিওলার দল। গ্রুপের অপর ম্যাচে ক্রোয়েশিয়ার দিনামো জাগরেবকে আতিথ্য দেবে ইউক্রেনের শাখতার দোনেৎস্ক।
গ্রুপের অপর ম্যাচে বায়ার্ন মিউনিখ খেলবে স্বাগতিক অলিম্পিয়াকোসের বিপক্ষে। টানা দুই জয়ে গ্রুপে শীর্ষে অবস্থান করছে বায়ার্ন। টানা সাতবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়দের সাফল্যের কারিগর সার্জ নাব্রি। টটেনহ্যামের বিপক্ষে ৭-২ গোলের জয়ে একাই ৪ গোল করেন তরুণ এই জার্মান তারকা।
ঘরের মাঠে আরেক পরীক্ষায় টটেনহ্যাম
চ্যাম্পিয়ন্স লীগে গত মৌসুমের ফাইনালিস্ট টটেনহ্যাম হটস্পারের এবারের চিত্রটা মলিন। চলতি মৌসুমে দুই ম্যাচে এখনো জয়হীন স্পাররা। এর মধ্যে ঘরের মাঠে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৭-২ গোলে বিধ্বস্ত হয় কোচ মাউরিসিও পচেত্তিনোর দল। আজ নিজেদের মাঠে সেই দুঃখ ভুলতে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে জয় চায় টটেনহ্যাম।
অলিম্পিয়াকোসের মাঠে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করেছিল টটেনহ্যাম। পরের ম্যাচে বায়ার্নের কাছে বড় হারে এখন ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে অবস্থান করছে তারা। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেড। আর রেড স্টার বেলগ্রেডের অধিনায়ক মার্কো বলেন, ‘গত মৌসুমে আমরা ঘরের মাঠে লিভারপুলকে হারিয়েছিলাম। এখন প্রত্যেক দলই আমাদের গুরুত্ব সহকারে নেবে।’
হ্যারি কেইন ছাড়া টটেনহ্যামের কোনো খেলোয়াড় এবার ছন্দে নেই। ইংলিশ প্রিমিয়ার লীগেও তাদের পারফরম্যান্স ভালো হচ্ছে না। ব্রাইটেনর কাছে ৩-০ গোলে হারের পর শনিবার ওয়াটফোর্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে টটেনহ্যাম। প্রিমিয়ার লীগে ৯ ম্যাচে ৫ গোল আর চ্যাম্পিয়ন্স লীগে ২ ম্যাচে কেইন করেছেন ২ গোল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর