× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সিলেটে প্রবাসীর বাড়ি দখল করতে মামলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:৫৪

সিলেটের ওসমানীনগরে এক যুক্তরাজ্য প্রবাসীর মালিকানাধীন বাড়ি ও জমি দখল করতে তৎপর হয়েছে একটি চক্র। চাঁদা দাবির পর চাঁদা না পেয়ে চুরির মামলায় জড়ানো হয়েছে বাড়িটির দেখাশোনার দায়িত্বে থাকা কেয়ারটেকারসহ আত্মীয়স্বজনকে। হয়রানির শিকার প্রবাসী আতংকে দেশে আসতেও ভয় পাচ্ছেন। স্থানীয়রা জানিয়েছেন- পূর্ব রুকনপুর গ্রামের ড. মিজান এলাহী সপরিবারে যুক্তরাজ্য থাকার কারণে বাড়িটি দেখাশোনার দায়িত্বে ছিলেন স্থানীয় তাজ উদ্দিন মাস্টার ও তার পরিবার। কিন্তু চাঁদাবাজ চক্রের তৎপরতার কারণে বাড়িটি এখন সুনসান। মামলায় জড়িয়ে কেয়ারটেকারকে পাঠানো হয়েছে জেলে, বাকিরাও ভয়ে দরজা খুলতে চান না। যারাই বাড়িটি দেখাশোনা করেন সবাইকে জড়ানো হয় নানান মামলায়। প্রবাসী মিজানের স্বজন আশিক মিয়া জানান, গত ১১ই অক্টোবর বাড়ির সংস্কার কাজ চলাবস্থায় একই গ্রামের লেফাজ মিয়া ওরফে আব্বাছ আলী ও কাশিপাড়া গ্রামের আব্দুল খালিকের নেতৃত্বে একদল সন্ত্রাসী কেয়ারটেকার তাজ উদ্দিন মাস্টারের কাছে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করে।
চাঁদা না পেয়ে ঘরের ভেতর ঢুকে লুটপাট চালায় তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আটক করে লেফাজ মিয়াসহ ৪ জনকে। এই দিনই মামলা হয় চাঁদাবাজির। তবে এ ঘটনার পর চাঁদাবাজ চক্র তৎকালীন ওসি ছিলেন আল মামুনকে ম্যানেজ করে ১৩ই অক্টোবর প্রবাসী মিজানসহ অন্যদের বিরুদ্ধে একটি চুরির মামলা করে। মামলায় বাদী করা হয় লেফাজের স্ত্রী পারভিন বেগমকে। চুরির মামলায় পুলিশ ৪ জনকে আটক করে। এদিকে, মামলার কারণে দেশে আসতে ভয় পাচ্ছেন প্রবাসী মিজান। হুমকি হয়রানির কারণে অসহায় কেয়ারটেকাররাও। তবে ওসমানীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) এস এম মাঈন উদ্দিন বলেন, প্রবাসীদের সমস্যার বিষয়টি সরকার বা পুলিশ খুবই গুরুত্ব সহকারে দেখে। এ বিষয়টিও গুরুত্বভাবে তদন্ত করে দেখছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর