× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

নিরাপদ সড়ক দিবস পালিত

বাংলারজমিন

| ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:২৭

ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসন, বিআরটি, সড়ক ও জনপথ অধিদপ্তরের আয়োজনে কালেক্টর চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাসহ স্কুলের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। পরে অডিটরিয়াম হলরুমে এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার, বিআরটিএ’র উপ-পরিচালক ফারুক আলম, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মনসুরুল আজিজসহ কর্মকর্তারা।
মৌলভীবাজার
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) মৌলভীবাজারের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। গতকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯ উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন পুলিশ সুপার ফারুক আহম্মেদ, বিআরটিএ এর সহকারী পরিচালক হাবিবুর রহমান। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আনোয়ারুল হক, পৌরসভার মেয়র ফজলুর রহমান, সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী প্রমুখ।
র‌্যালিতে বিভিন্ন স্কুল কলেজ, স্কাউট গার্ল গাইডস ও সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
কুষ্টিয়া
কুষ্টিয়া প্রতিনিধি: ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই স্লোগানে কুষ্টিয়ায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিআরটিএ কুষ্টিয়ার আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।
ঝিনাইদহ
ঝিনাইদহ প্রতিনিধি: ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা বিআরটিএ’র আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।
চাঁদপুর
চাঁদপুর প্রতিনিধি: ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’- এই স্লোগানে সারা দেশের ন্যায় চাঁদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গতকাল সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
র‌্যালিটি শহরের ইলিশ চত্বর থেকে বের হয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক হয়ে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। বিআরটিএ চাঁদপুরের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শওকত ওসমান, (রাজস্ব) মো. জামাল হোসেন ও পরিদর্শক জিয়া উদ্দিন প্রমুখ।
খাগড়াছড়ি
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসন, সড়ক বিভাগ ও বিআরটিএ এর আয়োজনে খাগড়াছড়ি টাউন হলের সামনে থেকে র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল। খাগড়াছড়ি বিআরটিএ সহকারী পরিচালক প্রদীপ কুমার দেবের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) খন্দকার গোলাম শাহনেওয়াজ, খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. ইউনুছ।
কিশোরগঞ্জ
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: কিশোরগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। গতকাল সকালে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে জেলা প্রশাসন, বিআরটিএও সড়ক বিভাগের উদ্যোগে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে কিশোরগঞ্জ কালেক্টরেট তৃতীয় শ্রেণির কর্মচারী ক্লাব অডিটরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ প্রতিপাদ্যের ওপর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এবং সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর