× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

বালাগঞ্জে সরকারি ভূমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

বাংলারজমিন

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:৪৯

 বালাগঞ্জে সরকারি ভূমি দখল করে স্থাপনা নির্মাণ করায় সংশ্লিষ্ট এলাকার জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। দখল করা সরকারি ভূমি উদ্ধারের বিষয়ে সম্প্রতি স্থানীয়দের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার ভূমি’র নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার তিলকচাঁনপুর মৌজার অন্তর্ভুক্ত সরকারি খাস খতিয়ানের ৮৫৩ ও ১৩৭১ নং দাগের ভূমি হালট হিসেবে রেকর্ড বিদ্যমান রয়েছে। বিগত দিনে এই ভূমিতে খাল থাকায় স্থানীয়রা বর্ষাকালে খালের উপর দিয়ে নৌকায় চলাচল করতেন। পরবর্তী সময়ে সেটি ভরাট হলে লোকজন হাওরে যাতায়াতের রাস্তা হিসেবে ব্যবহার করে আসছিলেন। কিন্তু খাল ভরাট হওয়ার পর থেকে পার্শ্ববর্তী ভূমির প্রভাবশালী মালিকগণ নিজ স্বার্থে সরকারি ভূমি দখল করে তাদের ভূমির সঙ্গে একীভূত করে নেন। দখলদাররা এই ভূমিতে একাধিক স্থাপনা নির্মাণ করায় বালাগঞ্জ ইউনিয়নের গৌরীনাথপুর ও মাদারীপুর গ্রামবাসীর চলাচলের বিঘœ ঘটছে। এ বিষয়ে গৌরীনাথপুর গ্রামের মাসুক মিয়া, কুলসুমা বেগম, মোশাহিদ মিয়া, কুদ্দুস মিয়া, আরমান আলী, রাসেল আহমদ, আশিক মিয়া, দেলোয়ার হোসেন ও কালাম মিয়া বলেন, একটি মহল সরকারি এই ভূমি দখল করে বসতবাড়ি তৈরি করেছেন।
তাই সার্ভেয়ার দিয়ে এই ভূমির সীমানা নির্ধারণ করে অবৈধ দখলদারদের উচ্ছেদের বিষয়ে জোর দাবি জানাচ্ছি। এ বিষয়ে প্রায় শতাধিক লোকের স্বাক্ষর নিয়ে ৬ই অক্টোবর আমরা প্রশাসনের নিকট লিখিত অভিযোগ দিয়েছি। উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সুমন চন্দ্র দাস বলেন, অভিযোগ পেয়েছি সংশ্লিষ্ট ভুমি সার্ভে করে ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর