× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশ আজ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:১১

বেতন বৈষম্য নিরসনের দাবিতে আজ মহাসমাবেশ করবেন প্রাথমিকের শিক্ষকরা। ‘প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’র ব্যানারে সারাদেশের প্রাথমিকের শিক্ষকদের অংশগ্রহণের কথা রয়েছে। তাদের দাবি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বাস্তবায়ন। আজ কেন্দ্রীয় শহীদ মিনারে এই মহাসমাবেশে শিক্ষকদের অংশগ্রহণের আহ্বান জানান ১৪টি সংগঠনের দ্বারা গঠিত ‘প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’র নেতারা। একই দাবিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১৪ই অক্টোবর ২ ঘণ্টা, ১৫ই অক্টোবর ৩ ঘণ্টা ও ১৬ই অক্টোবর অর্ধদিবস ও ১৭ই অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছিলেন তারা। বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় ঐক্য পরিষদের মুখপাত্র মো. বদরুল আলম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন না করে কর্তৃপক্ষ শিক্ষকদের সঙ্গে প্রহসন মূলক আচরণ করছেন। মহাসমাবেশে অন্তত ১ লাখ ২০ হাজার শিক্ষক উপস্থিত থাকবেন। মহাসমাবেশ থেকে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

আবার প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রণালয় এই মহাসমাবেশে যোগ না দিতে ইতিমধ্যে ৩টি পরিপত্র জারি করা হয়েছে। সোমবার জারি করা শেষ পরিপত্রে বলা হয়, আগামী ২৩শে অক্টোবর কতিপয় শিক্ষক সংগঠন ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন। সে সমাবেশেকে ঘিরে বিশৃঙ্খলার আশঙ্কা রয়েছে বিধায় ওই দিন আখেরি চাহা সোম্বার ছুটি থাকলেও শিক্ষকরা যেন কর্মস্থল ত্যাগ না করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর