× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

ধৃত বাংলাদেশিদের ফেরত পাঠানো হবে এক সপ্তাহের মধ্যেই

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৯ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ১১:২৯

সম্প্রতি ভারতের কর্ণাটক রাজ্যের ব্যাঙ্গালোরে গ্রেপ্তার করা ৬০ জন অবৈধ বাংলাদেশিকে এক সপ্তাহের মধ্যেই ফেরত পাঠানো হবে। ২৬ অক্টোবর ব্যাঙ্গালোরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ ৬০ জন অবৈধ বাংলাদেশিকে আটক করেছে। এর মধ্যে ২৯ জন পুুরুষ, ২২ জন নারী এবং বাকীরা শিশু। পুলিশ সূত্রে বলা হয়েছে, রামমূর্তিনগর, বেল্লানদুর ও মারাঠাহালির বস্তি থেকে এদের গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে এদের সরকারি আশ্রয় শিবিরে রাখা হয়েছে। ব্যাঙ্গালোরের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ)  সন্দীপ পাতিল জানিয়েছেন, প্রত্যার্পণ প্রক্রিয়া শুরু করার জন্য আমরা ইতিমধ্যেই ফরেনার্স রেজিস্ট্রেশন অফিসকে চিঠি লিখেছি। আশা করছি, ৭ থেকে ১০ দিনের মধ্যেই এদের ফেরত পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। ধৃত বাংলাদেশিরা পুলিশকে জানিয়েছেন, তারা খুব গরীব।
তাদের কোনও কাজ ছিল না। তাই ভাল কাজের লোভে তারা পশ্চিমবঙ্গের সীমান্ত দিয়ে ভারতে এসেছিলেন। তবে এদের যারা কাজের লোভ দেখিয়ে নিয়ে এসেছিল তাদের চার জনকেও পুলিশ গ্রেপ্তার করেছে। এরা হল মহিবুল্লাহ, ফিরোজ খান, মওদুদ ও জামাল। এদের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগে মামলা শুরু হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর