× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

ঢাবির ‘ঘ’ ইউনিটে পাসের হার ১৩.২৬ শতাংশ

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২৯ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ১:৫৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের  কেন্দ্রীয় ভর্তি অফিসে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা সম্মিলিতভাবে (বিজ্ঞান, মানবিক ও বিজনেস শাখা) শতকরা ১৩.২৬ শতাংশ। প্রকাশিত ফলাফলে দেখা যায় ‘ঘ’ ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৫৬০টি। পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ৮৪ হাজার ১৭৭ জন, লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করা হয়েছে ১২ হাজার ৬৬৭ জনের। সমন্বিত পাসের সংখ্যা ১১ হাজার ১৫৮ জন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইলে ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GHA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

পাসকৃত সব শিক্ষার্থীকে ৩১শে অক্টোবর থেকে ১৪ই নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩-১২ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর