× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ৮ দাবি

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ৩ নভেম্বর ২০১৯, রবিবার, ৮:২১

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার মানোন্নয়নে ৮টি দাবি উত্থাপন করেছেন অধ্যক্ষরা। গতকাল শনিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সিটিটিউটে তারা শিক্ষামন্ত্রীর ডা. দীপু মনির সঙ্গে সাক্ষাৎ করে দাবিগুলো উত্থাপন করেন। শিক্ষামন্ত্রী দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছেন।

দাবিগুলো হচ্ছে-

১- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে প্রতিটি বিভাগে ১৬ জন শিক্ষক জরুরী।

২- কলেজের বৈজ্ঞাণিক ও কম্পিউটার ল্যাব আধুনিকীকরণ ও সুসজ্জিতকরণ প্রয়োজন।

৩- অবকাঠামো উন্নয়ন ও ভবন সংস্কার জরুরি।

৪- অধ্যক্ষ ও শিক্ষকদের মান উন্নয়ন ও প্রশিক্ষণের জন্য সিইডিপি প্রজেক্টে অন্তর্ভুক্তকরণ।

৫- কলেজ সমুহে ৫টি বাস সরবরাহ করা।

৬- পর্যাপ্ত পরিমাণ ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারি নিয়োগ।

৭- সিসিটিভি ক্যামেরা এবং বায়োমেট্রিক হাজিরা নিশ্চিতকরণ।

৮- বিভিন্ন জাতীয় দিবস ও উৎসব উদযাপন শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বাধ্যতামূলক। এক্ষেত্রে বরাদ্দ বা শিক্ষার্থীদের নিকট হতে আদায়ের জন্য নির্দেশনা।

বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ, ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শামসুন নাহার, তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আশরাফ হোসেন, সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী খান, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক হোসনে আরা শেফালী, শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল হোসেন এবং সাত কলেজের সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিমুল্লাহ খোন্দকার।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর