× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা থেকে বিরত থাকবে ইরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৪ নভেম্বর ২০১৯, সোমবার, ৮:৪৫

যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো ধরনের আলোচনা করা থেকে বিরত থাকার নীতিই ধরে রাখবে ইরান। রোববার দেশটির সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলি খামেনি এ ঘোষণা দিয়েছেন। বলেছেন, যুক্তরাষ্ট্রের রাজনৈতিক আগ্রাসন থেকে মুক্ত হতে তাদের সঙ্গে কোনো ধরনের আলোচনা করতে চায় না ইরান। অর্থাৎ, ওয়াশিংটনের কোনো চাপেই আর মাথানত করবে না তেহরান। তিনি আরো বলেন, যারা মনে করে শত্রুর সঙ্গে দর কষাকষি করলে সমস্যা সমাধান হয়ে যাবে তারা শতভাগ ভুল।
গত বছর ইরান চুক্তি থেকে যুক্তরাষ্ট্র বেড়িয়ে গেলে দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এরপর দফায় দফায় ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। ফলে দ্রুতই তলানিতে নেমে যায় ইরান-যুক্তরাষ্ট্র সম্পর্ক।
এরই পরিণতি ও সৌদি আরবের আহ্বানে মধ্যপ্রাচ্যে ইরানের সঙ্গে সামরিক উত্তেজনা সৃষ্টির উস্কানিও দেয় যুক্তরাষ্ট্র। তবে এখনো কোনো ধরনের যুদ্ধ না হলেও দুই দেশের মধ্যে বন্ধ রয়েছে সব ধরনের আলোচনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৩ নভেম্বর ২০১৯, রবিবার, ১১:২৮

Good decision. The person in power is completely untrustworthy.

অন্যান্য খবর