× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

বৃহত্তর ঐক্যে সরকারের বিদায় হবে: রব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৪:৪৩

বৃহত্তর ঐক্যে সরকারের বিদায় করা হবে বলে জানিয়েছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর, আবরার হত্যার বিচার চাই’ এক কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি। কর্মসূচি উদ্বোধনের আগে ড. কামাল হোসেন তার মতিঝিলের চেম্বারে প্রথম স্বাক্ষর দেন।
আ স ম রব বলেন, শুধু আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবি নয়, এই সরকারের বিদায়ের জন্য রক্ত দিয়ে স্বাক্ষর করে শপথ করছি। বৃহত্তর জাতীয় ঐক্য গঠন করে এই সরকারের বিদায় করব।
বর্তমান সরকারের উদ্দেশ্যে রব বলেন, কত রক্ত চাই আপনাদের? রক্তের বন্যায় ভেসে যাবে সকল অন্যায়। যত রক্ত চান রক্ত দিব কিন্তু জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে। সরকারি দল থেকে বলা হচ্ছে আবরারের বিচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাহলে আমরা আন্দোলন করছি কেন? আবরার এর বিচার হয় নাই।
রব বলেন, গতকাল এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষকদের ওপর হামলা চালানো হয়েছে। কিছুদিন আগে এক বিশ্ববিদ্যালয়ের ভিসিকে পানিতে ফেলে দিয়েছে ছাত্রলীগ এসবের বিচার ও এখনো হয়নি।
বাংলাদেশে বৃটিশ আমল থেকে কেউ এই স্বৈরাচারী পন্থায় ক্ষমতায় বেশিদিন থাকতে পারেনি উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রব বলেন, আপনিও পারবেন না। আপনাদের কেউ ক্ষমতা ছেড়ে দিতে হবে।
জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন, গনফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জেএসডির সভাপতি আসম আবদুর রব, বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী, গনফোরামের অধ্যাপক আবু সাঈদ, মেজর জেনারেল অব: আমসা আমিন, এডভোকেট মহসিন রশীদ, জেএসডির সহ সভাপতি তানিয়া রব, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব এড. শাহ আহমেদ বাদল, গনফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মেজর অব: আফসারী, বিকল্প ধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব আজমিরি বেগম ছন্দা প্রমূখ।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৭:৪৭

"অধিকার ফিরিয়ে দিতে হবে।" - এই কৃপাভিক্ষাটি আবার কেন? অধিকার তো বলপূর্বক ছিনিয়ে নিতে হয়, জোর করে আদায় করে ছাড়তে হয়, অধিকার যে কেউ কাউকে দেয় না মি. রব? আর কৃপাভিক্ষার জন্যে রক্ত দেয়া লাগবে কেন? নতজানু হয়ে ভিক্ষা চাইলেই তো হয়।

Ahmed kabir
৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৪:০৮

বৃহত্তর ঐক্য টা কবে হবে? কত সালে হবে নেতাজি?

অন্যান্য খবর