× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

ধারাভাষ্যকার ধোনির অভিষেক!

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৪৬

চলমান ভারত-বাংলাদেশ সিরিজে মাঠের ক্রিকেটে নেই মহেন্দ্র সিং ধোনি। ২২শে নভেম্বর ইডেনে অনুষ্ঠিত হবে উপমহাদেশে প্রথম দিবারাত্রির টেস্ট। আর গোলাপি বলের সেই টেস্টে ধোনিকে আমন্ত্রণ জানিয়েছে স্টার স্পোর্টস কর্তৃপক্ষ। ইডেনে তাই আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন ধোনি। সিরিজের সমপ্রচার স্বত্ব পাওয়া স্টার স্পোর্টস জানিয়েছে এই তথ্য। স্টার স্পোর্টস অবশ্য ভারতের সব সাবেক অধিনায়ককেই ধারাভাষ্যকক্ষে আনার উদ্যোগ নিয়েছে। টেস্টের প্রথম দুই দিন তাদের আনা হবে স্মৃতিচারণা করতে। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির অনুমোদনের অপেক্ষায় আছে তারা।
যদি গ্রিন সিগন্যাল পেয়ে যায় তাহলে ধারাভাষ্যকক্ষে অভিষেক হয়ে যাবে ধোনির।

ইডেনে গোলাপি বলের দিবারাত্রির টেস্টকে স্মরণীয় করে রাখতে নানা ধরনের আয়োজন রাখছে ক্রিকেট অ্যাসোসিয়েশন বাংলা (সিএবি)। ভারতের সাবেক-টেস্ট অধিনায়কদের আমন্ত্রণ জানিয়েছে তারা। এছাড়া জীবিত সকল সাবেক অধিনায়ককেও জড়ো করার চেষ্টা করছে বিসিসিআই। এছাড়া আমন্ত্রণ জানানো হচ্ছে ভারতীয় ক্রিকেটের বড় বড় সব তারকাদের। তারা সকলে ভারতের জাতীয় সংগীতের সঙ্গে গলা মেলাবেন।
ক্রিকেটের সব দলই দিবারাত্রির টেস্টের অভিজ্ঞতা নিয়েছে ইতিমধ্যে। কেবল বাকি বাংলাদেশ ও ভারত। সর্বশেষ দল হিসেবে এমন অভিজ্ঞতা নেয় জিম্বাবুয়ে। ২০১৭’র  ২৬শে ডিসেম্বর পোর্ট এলিজাবেথ ভেন্যুতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গোলাপি বলে খেলতে নামে জিম্বাবুইয়ানরা। ২০১৫ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে যাত্রা শুরু হয় দিবারাত্রির টেস্টের। নিজেদের প্রথম দিবারাত্রির টেস্টে আগামী ২২শে নভেম্বর মাঠে নামবে বাংলাদেশ ও ভারত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর