× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

বেঙ্গালুরুতে দুই বাংলাদেশী গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১২:৪৪

ভারতের বেঙ্গালুরুতে অবৈধভাবে অবস্থানকারী দুই বাংলাদেশীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইন্টারপোল থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের একজন পুরুষ ও অপরজন নারী। তারা শহরের পরিত্যক্ত একটি ভবনে বাস করছিলেন। গত শনিবার তাদের সকালে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া নারী মানবপাচারের শিকার হয়েছেন বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে ঢাকায় একটি মামলাও দায়ের হয়েছিল। বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, তার সঙ্গে যে পুরুষ গ্রেপ্তার হয়েছেন তিনিই ওই পাচার মামলায় অভিযুক্ত আসামী।
বুধবার এ খবর দিয়েছে বেঙ্গালোর মিরর।
খবরে বলা হয়, গ্রেপ্তার হওয়া দুইজনের নাম- মোহাম্মদ রাসেল ফকির (২৭) ও আয়েশা বেগম (২০)। গত ছয় মাস ধরে তাদের গ্রেপ্তারের চেষ্টা করছিল পুলিশ। তাদের বাংলাদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে। সম্প্রতি নিজের ফোন থেকে বাংলাদেশে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন রাসেল। তখনই তাদের অবস্থান জানতে পারে ইন্টারপোল কর্তৃপক্ষ। পরে স্থানীয় কর্তৃপক্ষকে তাদের গ্রেপ্তারের অনুরোধ করে।
স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানায়, তাদের দুইজনকে গত কয়েক মাস ধরেই খোঁজা হচ্ছিল। দুইবার তারা পুলিশের গ্রেপ্তার এড়িয়ে যেতে সক্ষম হয়। বেশ দ্রুত অবস্থান পাল্টাতো তারা। তিনি আরো জানান, আয়েশাকে চাকরি দেয়ার কথা বলে অবৈধভাবে ভারত নিয়ে গেছিল রাসেল। তারা উভয়েই বিবাহিত। কিন্তু নিজেদের স্ত্রী-স্বামীর সঙ্গে তাদের কোনো যোগাযোগ ছিল না। আয়েশা দাবি করেছেন, ভারতে অবৈধভাবে অবস্থান করার কারণে রাসেলের ব্যাপারে পুলিশের কাছে যেতে ভয় পেতেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর