× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

ওমানে প্রস্তুতি ম্যাচে বড় জয় বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৫৮

ওমানে প্রস্তুতি ম্যাচে বড় জয় পেলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ওমান প্রিমিয়ার লীগের ক্লাব মাসকটকে গতকাল ৩-১ গোলে হারায় জীবন-সবুজরা। আগামী ১৪ই নভেম্বর ২০২২ বিশ্বকাপ ও এএফসি চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচের আগে কন্ডিশনের সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নিতেই গতকাল প্রস্তুতি ম্যাচে মাঠে নামে লাল-সবুজের প্রতিনিধিরা।
ক্লাব মাসকটের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে দারুণ গোলে বাংলাদেশকে এগিয়ে নেন স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন। ১৭তম মিনিটে পেনাল্টি গোলে মাসকটকে সমতায় ফেরান তারিক। তবে ২৮তম মিনিটে বিপলুর গোলে আবারো ম্যাচে এগিয়ে যায় বাংলদেশ। আর ৬৫তম মিনিটে সবুজের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কোচ জেমি ডে’র শিষ্যরা।
২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এএফসি কাপের বাছাই পর্বে ‘ই’ গ্রুপে তিন ম্যাচে দুই হার ও এক ড্রয়ে পয়েন্ট তালিকায় সবার নিচে অবস্থান করছে বাংলাদেশ। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওমান।
গ্রুপের শীর্ষ দল কাতারের সংগ্রহ ১০ পয়েন্ট। ‘ই’ গ্রুপের অপর দুই দল আফগানিস্তান ও ভারত। বাংলাদেশ একমাত্র পয়েন্ট আদায় করে ভারতের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর