× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

নোয়াখালীতে ধারণকৃত ‘ইত্যাদি’ আবার আজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৫৮

২০১৫ সালের নভেম্বর মাসে নোয়াখালীতে ধারণকৃত ‘ইত্যাদি’ আবার প্রচার হবে আজ। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে এটি প্রচার হবে রাত ৮টার বাংলা সংবাদের পর। নোয়াখালীর উপর একটি তথ্যভিত্তিক প্রতিবেদন ছাড়াও এ পর্বে রয়েছে মাগুরার বালিদিয়া গ্রামের জন্মান্ধ আবুল বাশারের উপর একটি মানবিক প্রতিবেদন। এবারের ইত্যাদিতে দেখা গেছে ফেরিতে করে রেল পারাপারের দৃশ্য। রয়েছে বগুড়ার একটি কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এস.এম ইকবালের প্রকৃতি ও পাখী প্রেমের উপর একটি সচেতনতামূলক প্রতিবেদন। এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে অবৈধভাবে অমানুষ দালালদের খপ্পরে পড়ে প্রলোভন ও প্রতারণার শিকার হয়ে যারা পাচার হয়ে যায় তাদের দুর্দশার করুণ চিত্রের উপর বাংলাদেশ, তুরস্ক ও গ্রিসের সীমান্ত এলাকায় ধারণকৃত একটি তথ্যবহুল অনুসন্ধানী প্রতিবেদন। অনুষ্ঠানে নোয়াখালীকে নিয়ে একটি গান গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী। নোয়াখালীর অত্যন্ত জনপ্রিয় তিনটি গানের অংশ বিশেষের সমন্বয়ে তৈরি একটি গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে একটি জমজমাট নৃত্য।
অনুষ্ঠানে দর্শক পর্বে অংশ নিয়েছেন বৃহত্তর নোয়াখালীর অভিনেতা ও নির্মাতা মাহফুজ আহমেদ এবং অভিনেত্রী তারিন। নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র পর্ব। এছাড়াও বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে ছিল বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। পুনঃপ্রচার হবে কেয়া কস্‌মেটিকস্‌-এর সৌজন্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর