× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার

জাবিতে আন্দোলন অব্যাহত, পটচিত্র আঁকছেন শিক্ষার্থীরা

অনলাইন

স্টাফ রিপোর্টার, জাবি থেকে | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ২:৪৪
ছবিঃ জীবন আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে আজও অংশ নিয়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ ও দুর্নীতির বিচারের দাবিতে আন্দোলনে নিষেধাজ্ঞার পরেও তা চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এই আন্দোলনে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষকও। সকাল সাড়ে এগারোটার পর ক্যাম্পাসে এক এক করে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। এ সময়  পটচিত্র আঁকা শুরু করেছেন তারা।  এই চিত্রকর্ম নিয়ে কিছুক্ষণ পর পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করবেন জাবি শিক্ষার্থীরা।
দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে গত কয়েক দিন ধরে উত্তাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে বুধবার কর্তৃপক্ষের সিদ্ধান্তে আবাসিক হল ছেড়েছেন শিক্ষার্থীরা।
গত সোমবার সন্ধ্যা সাতটা থেকে ফারজানা ইসলামের পদত্যাগ দাবিতে তাঁকে বাসভবনে অবরুদ্ধ করে রেখেছিলেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীরা।
মঙ্গলবার প্রশাসনিক ভবন অবরোধ এবং সর্বাত্মক ধর্মঘট পালন করেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। ফলে কার্যালয়ে যেতে পারছিলেন না উপাচার্য।
একপর্যায়ে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।
মঙ্গলবার শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার পরে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর