× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

রাজশাহীতে ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:০০

 চলতি বছরের তৃতীয় ও রাজশাহীতে প্রথমবারের মতো ‘ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০১৯’ অনুষ্ঠিত হলো। শুক্রবার রাজশাহীর পর্যটন মোটেলে সারা দিনব্যাপী এ আয়োজন চলে। শিক্ষার্থীদের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট চারটি গ্রুপ-এ ভাগ করে আলাদা আলাদা থিম দেয়া হয়। প্রতিটি গ্রুপ থেকে ৩ জন করে মোট ১২ জন বিজয়ী হয় এবং প্রতি গ্রুপ থেকে একজন করে মোট ৪ জনকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়। প্রতিযোগিতা শেষে মোট ১৬ জন প্রতিযোগিকে পুরষ্কার প্রদান করা হয়। প্রতিযোগিতায় জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণীর ১৪০০-এরও বেশী শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শুরু হয় সকাল ৯টা থেকে এবং চলে বিকেলে ৪টা পর্যন্ত। প্রতিযোগিরা রঙ তুলির আঁচড়ে আর মোম রঙের নকশায় তাদের ক্যানভাস রাঙিয়ে তুলে।
কেউ এঁকেছে তার ‘প্রিয় ভ্রমণ স্থান’ কোনটি? কোথায়? সেটা দেখতে কেমন?কেউ এঁকেছে মুক্তিযুদ্ধের গল্প। আরও একটি নির্দিষ্ট থিম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’।তারা তাদের জ্ঞান ও বুদ্ধির প্রয়োগে ভবিষ্যতের বাংলাদেশকে তাদের মত করে উপস্থাপন করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী আর্ট কলেজের প্রভাষক আবদুস সাত্তার, প্রভাষিকা মোছাম্মত নারগিস পারভীন এবং প্রভাষক আশরাফুল হক রিপন। ড্যান ফুডস লিমিটেড-এর এড়িয়া সেলস্‌ ম্যানেজার জনাব ইব্রাহিম হোসাইন, বিপণন বিভাগের কর্মকর্তা জনাব আশিকুল ইসলাম ভুঁইয়া ড্যান ফুডসের পক্ষ থেকে সেখানে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম। প্রসঙ্গত, ড্যান ফুডস লিমিটেড ড্যানকেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ। এর পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। ড্যানকেক প্রথম আগমনেই তার ইউরোপিইয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর