× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

পিয়াজ একশ’ টাকার নিচে পাওয়ার সম্ভাবনা আপাতত নেই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:৪৪

আপাতত পিয়াজের দাম ১০০ টাকার নিচে নামার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, ‘আমরা চেষ্টা করছি। তবে পিয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পিয়াজ বাজারে এলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।’ গতকাল সকালে রংপুর নগরীর একটি হোটেলে ইটভাটা মালিকদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা মূলত ভারত থেকে পিয়াজ আমদানি করে থাকি। সেখানে পিয়াজের দাম বেড়ে গেছে। সেখানেই  পিয়াজ ৮০ টাকা কেজি দরে কিনতে হবে।
আমাদের দেশে আসার পর তা ১০০ টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে  পিয়াজ আমদানি করে আপাতত কোনো লাভ হবে না। মিশর থেকে পিয়াজ আসার কথা জানিয়ে মন্ত্রী বলেন, ‘মিশর  থেকে ৫০ হাজার টন পিয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়।’ পিয়াজের বাজার মনিটরিং নিয়ে তিনি বলেন, পিয়াজের বাজার মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ে একজন উচ্চ পদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সেটি দেখভাল করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ahammad
৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ১:০০

জনাব,ব্যাবসায়ী নামক দূবৃওদের হাত থেকে দেশের জনগনকে রখ্খা করতে না পারলে, ব্যার্থতার দায় স্বিকার করে পদত্যাগ করুন।

Quazi Nasrullah
৯ নভেম্বর ২০১৯, শনিবার, ১২:৪৬

is it minister like statement? horrible.

অন্যান্য খবর