× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীতার লড়াইয়ে মাইক্যাল ব্লুমবার্গ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৩:১১

আগামী বছর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়াইয়ে যোগ দিয়েছেন সাবেক নিউ ইয়র্ক সিটি মেয়র বিলিয়নার মাইক্যাল ব্লুমবার্গ। ডেমোক্র্যাট পার্টি থেকে প্রেসিডেন্ট পদে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। এজন্য আলাবামা থেকে প্রতিদ্বন্দিতা করতে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন তিনি। এ খবর দিয়েছে বিবিসি।
৭৭ বছর বয়সী ব্লুমবার্গের নির্বাচনে লড়ার পদক্ষেপে অবাক হয়েছে পুরো মার্কিন রাজনৈতিক মহল। আনুষ্ঠানিকভাবে এখনো নিজের প্রার্থীতা ঘোষণা করেননি তিনি। তবে তার মুখপাত্র জ্যাসন শেকটার বলেন, আগামী সপ্তাহের মধ্যেই ঘোষণা দিতে পারেন ব্লুমবার্গ।
স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, রিপাবলিকান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে হারাতে বর্তমান ডেমোক্র্যাট প্রার্থী-প্রত্যাশীদের সক্ষমতা নিয়ে সন্দিহান ব্লুমবার্গ। তাই নিজেই ট্রাম্পকে হারানোর প্রতিযোগিতায় যোগ দিচ্ছেন। প্রসঙ্গত, বর্তমানে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী-প্রত্যাশীর সংখ্যা ১৭ জন।
এদের মধ্যে প্রার্থীতা পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেন, সিনেটর বার্নি স্যান্ডার্স ও এলিজাবেথ ওয়ারেন।
এদিকে, ব্লুমবার্গের নির্বাচনে অংশ নেয়ার ঘোষণায় তাকে নিয়ে উপহাস করেছেন ট্রাম্প। শুক্রবার এক টুইটে বলেছেন, ছোট্ট মাইক্যালের বিরুদ্ধে লড়তেই আমি বেশি আগ্রহী। ব্লুমবার্গের নির্বাচনে অংশ নেয়ায় বেশ দেরি করেছেন। অন্যান্য প্রার্থীরা বেশ আগেই পুরোদমে নিজেদের প্রচারণা চালানো শুরু করেছেন ।
এর আগেও নির্বাচনে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন ব্লুমবার্গ। ২০০৮ ও ২০১৬ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ার কথা বিবেচনা করেছিলেন তিনি। চলতি বছরের মার্চ মাসে অবশ্য তিনি নির্বাচনে না লড়ার ঘোষণা দিয়েছিলেন।
তার প্রার্থীতা নিয়ে বাইডেন বলেছেন, মাইক্যাল একজন নিরেট মানুষ। দেখা যাক কী হয়!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর