× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

মোশাররফ করিম জাতীয় চলচ্চিত্র পুরস্কার নেবেন না

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:২৭

সদ্য ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৮  তে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্র’-এ যৌথভাবে পুরস্কার পেয়েছেন মোশাররফ করিম ও আফজাল শরীফ। তবে পুরস্কার ঘোষণার দু’দিন পর জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের কাছে তার নাম প্রত্যাহার করে নেয়ার অনুরোধ জানিয়েছেন মোশাররফ করিম।ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও নূর ইমরান মিঠু পরিচালিত ২০১৮ সালের আলোচিত ছবি ‘কমলা রকেট’-এ মফিজুর চরিত্রের জন্য ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্র’ হিসেবে জুরি বোর্ড তাকে পুরস্কারের জন্য মনোনীত করে। এরপরই সোশ্যাল মিডিয়ায় রীতিমত সমালোচনার ঝড় বয়ে যায়।
শনিবার সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে এ নিয়ে স্ট্যাটাস দিয়েছেন মোশাররফ করিম। সেখানে তিনি লিখেছেন, সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ই নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষনা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্র’-এ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ সংশ্লিষ্টদের। কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে।
তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ।
কিন্তু ‘কমলা রকেট’ চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয়ই উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’- এ আমার অভিনয় করা মফিজুর চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি। তাই, সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্র’-এ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।
আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই। একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানাই। মোশাররফ করিম বলেন, এই মুহুর্তে আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থান করছি। তাই লিখিতভাবে সবাইকে জানানো হলো। আশা করছি পরিস্থিতিটি বুঝতে পেরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
এদিকে বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৭ সালের সেরা কৌতুক অভিনেতা হয়েছেন ফজলুর রহমান বাবু। এর আগে এ অভিনেতাও জানিয়েছেন তাকে যে চরিত্রের জন্য পুরস্কার দেওয়া হয়েছে সেটাও কৌতুকের চরিত্র ছিল না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nesar Rumy
৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৫:২৬

এটা তাদের প্রতি কতৃপক্ষেরই একটি কৌতুক বলে মনে হয়।

Saleh Ahmed
৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৩:০০

Respect

রিপন
৯ নভেম্বর ২০১৯, শনিবার, ১০:৩৫

অমেরুদণ্ডীর সয়লাবে ভেসে যাওয়া বাংলাদেশে এতদিনে একজন মেরুদণ্ডওয়ালার দেখা পেলাম, যিনি সাহস করে "না" বলতে পারেন, কারণটি যা-ই হোক।

Md. Harun al Rashid
৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:২০

It's a heroic decision.Keep on going with your acting.

অন্যান্য খবর