× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

চ্যানেল আই-সিটি ব্যাংক ‘হুমায়ূন মেলা’ উদযাপিত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৪৩

কিংবদন্তি কথাসাহিত্যিক, বাংলা চলচ্চিত্র, টেলিভিশন নাটকের নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী পালিত হলো গতকাল। গুণী এই নির্মাতার জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চ্যানেল আইয়ের আয়োজনে চ্যানেল আই প্রাঙ্গণে প্রতি বছরই পালিত হয়ে আসছে উৎসবমুখর ‘হুমায়ূন মেলা’। এবারের মেলার পৃষ্ঠপোষকতা করেছে সিটি ব্যাংক। সকাল ১১টা ৫ মিনিটে ‘হুমায়ূূন মেলা’র উদ্বোধনী পর্বে অংশ নিয়েছেন  চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, নাট্যজন আতাউর রহমান, সংগীতজ্ঞ আকরামুল ইসলাম, সিটি ব্যাংকের হেড অব কর্পোরেট অ্যাফেয়ারস শাহরিয়ার জামিল খান, ইঞ্জিনিয়ার আবদুল করিম, সংগীতশিল্পী তপন চৌধুরী, সেলিম চৌধুরী, সাহিত্যিক শাকুর মজিদ, হাসান হাফিজ, মারুফুল ইসলাম, প্রকাশক ফরিদ আহমেদ, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, জয়ন্ত চট্টোপাধ্যায়, আসলাম সানি প্রমুখ। এ সময় হলুদ পাঞ্জাবি আর নীল শাড়ি পরা অসংখ্য হিমু ও রূপাদের সঙ্গে নিয়ে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অতিথিরা। হুমায়ূন আহমেদ ও মেলা সম্পর্কে শাইখ সিরাজ বলেন, বাংলা সাহিত্যের এক অসাধারণ প্রতিভাবান ব্যক্তিত্ব ছিলেন হুমায়ূন আহমেদ। তিনি সত্যিকার অর্থেই মানুষকে বইমুখী করার ক্ষেত্রে বিশাল অবদান রেখেছেন। কালজয়ী উপন্যাস লিখে, চলচ্চিত্র নির্মাণ করে সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।
এ ব্যক্তিত্বকে নিয়ে আমাদের এই ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। এরপর উপস্থিত অতিথিরা হুমায়ূন আহমেদকে নিয়ে স্মৃতিচারণ করেন। মেলায় গান পরিবেশন করেন আকরামুল ইসলাম, সেলিম চৌধুরী, তপন চৌধুরী, এসআই টুটুল, দিনাত জান্নাত মুন্নী, সেরাকণ্ঠ, বাংলার গান এবং গানের রাজার শিল্পীরা। আবৃত্তি করেন জয়ন্ত চট্টোপাধ্যায়, আসলাম সানি প্রমুখ। হুমায়ূন আহমেদ স্মরণে চিত্রাঙ্কন করেছে বিভিন্ন বয়সী শিশুরা। মেলা সরাসরি সমপ্রচার করে চ্যানেল আই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর