× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

নির্বাচনে জিতলে বৃটিশদের বিনামূল্যে ব্রডব্যান্ড সেবা দেবে লেবার পার্টি

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১৬ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:১৩

নির্বাচনে জয়ী হলে সকল বৃটিশ নাগরিকদের জন্য বিনামূল্যে ব্রডব্যান্ড সেবা নিশ্চিত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে দেশটির লেবার পার্টি। এ জন্য বৃটেনের প্রতিটি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে দেয়া হবে ফুল-ফাইবার ব্রডব্যান্ড কানেকশন। একইসঙ্গে এ সেবা বাস্তবায়নে যে অর্থ প্রয়োজন হবে তা দেশটির বড় টেকনোলজি কোম্পানিগুলোর থেকে অতিরিক্ত কর আদায়ের মাধ্যমে নিশ্চিত করা হবে বলে ঘোষণা করেছে দলটি। এ খবর দিয়েছে বিবিসি।
ছায়া চ্যান্সেলর জন ম্যাকডনেল বিবিসিকে বলেছেন, এই পরিকল্পনা বাস্তবায়নে ব্যয় হবে প্রায় ২০ বিলিয়ন পাউন্ড। তবে এটি বাস্তবায়িত হলে পুরো দেশ ব্রডব্যান্ডের আওতাধীন থাকবে। তবে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন লেবারদের এই পরিকল্পনাকে উদ্ভট ফন্দি বলে আখ্যায়িত করেছেন। লেবার পার্টি জানিয়েছে, তারা দেশব্যাপী নেটওয়ার্ক ব্যবসাকে সরকারিকরণ করবে।
ম্যাকডনেল জানিয়েছেন, তাদের কার্যক্রম শুরু হবে বৃটেনের ইন্টারনেট সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে ব্রডব্যান্ড সেবা নিশ্চিতের মাধ্যমে। এরমধ্যে রয়েছে ছোট শহর ও গ্রামগুলো। এরপর প্রধান শহরগুলোতেও এই সেবা বিনামূল্যে চালু করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর