× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

জমে উঠেছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, ১০:৫০

এই হেমন্তে চারিদিকে সুরের কাঁপন তুলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে জমে উঠেছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’। সেখানে লোকসংগীতের মধুর মায়ায় মেতে উঠেছে হাজার দর্শক। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও সান কমিউনিকেশনস লিমিটেডের আয়োজনে পঞ্চমবারের মতো বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বসেছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’। তিনদিনব্যাপী এই উৎসব প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।

লোকসংগীতের এই উৎসবে মানুষ খুঁজে পায় নিজেকে; নিজের অস্তিত্বকে। তাই তো প্রতি বছরের মতো এবারো দর্শকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ উৎসবকে দিয়েছে নতুন প্রাণ। শুক্রবার ফোকফেস্টের দ্বিতীয় দিন। ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’-এ এদিন দর্শক মাতাতে রয়েছেন বাংলাদেশের স্বনামধন্য লোকশিল্পী কাজল দেওয়ান, বাউল ও সুফি গানের জনপ্রিয় শিল্পী ফকির শাহাবুদ্দিন, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, মালির লোকগানের জীবন্ত কিংবদন্তি হাবিব কইটে অ্যান্ড বামাদা এবং সুরেলা কণ্ঠের জন্য সুপরিচিত পাকিস্তানের হিনা নাসরুল্লাহ্।

ফোকফেস্টের এ আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশের ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী জড়ো হয়েছেন একই মঞ্চে।
১৪ই নভেম্বর শুরু হয়ে ১৬ই নভেম্বর পর্যন্ত বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা উপভোগ করবেন দেশ বিদেশের সেরা লোকসংগীতশিল্পীদের শিকড় সন্ধানী গান। প্রতিবারের মতো এবারো দর্শক বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারছেন। সরাসরি অনুষ্ঠানটির টিভি সম্প্রচারের দায়িত্বে রয়েছে মাছরাঙা টেলিভিশন। এছাড়াও অনুষ্ঠানটি লাইভ শোনা যাচ্ছে রেডিও দিনরাত-এ।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’-এর টাইটেল স্পন্সর মেরিল, পাওয়ার্ড বাই ঢাকা ব্যাংক লিমিটেড, মেডিকেল পার্টনার স্কয়ার হসপিটালস্ লিমিটেড, পিআর পার্টনার মিডিয়াকম ও ব্রডকাস্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর