× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

মিশর থেকে কার্গো বিমানে পিয়াজ আসছে মঙ্গলবার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ নভেম্বর ২০১৯, শনিবার, ১:২৫

মিশর থেকে কার্গো উড়োজাহাজ যোগে আমদানি করা পিয়াজের প্রথম চালান মঙ্গলবার ঢাকায় পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। এস আলম গ্রুপ বিপুল পরিমাণ পিয়াজ আমদানি করছে, এটি তার প্রথম চালান। পর্যায়ক্রমে অন্য আমদানিকারকদের আমদানি করা পিয়াজ কার্গো উড়োজাহাজে ঢাকায় পৌঁছাবে।
বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকসী এ তথ্য জানিয়েছেন।
এক সপ্তাহের ব্যবধানে তিন দফায় কেজিতে ১০০ টাকা বেড়ে এখন পিয়াজের দাম ২৫০ টাকায় পৌঁছেছে। এ অবস্থায় দেশে পিয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে জরুরিভিত্তিতে কার্গো বিমানে করে পিয়াজ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। সরকারিভাবে টিসিবি তুরস্ক এবং বেসরকারি খাতের এস আলম গ্রুপ মিশর থেকে পিয়াজ আনছে।
বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, উড়োজাহাজে পিয়াজ আনার প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত পিয়াজ বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এছাড়া সমুদ্র পথে আমদানিকৃত পিয়াজের বড় চালান বাংলাদেশের পথে রয়েছে, যা শিগগিরই এসে পৌঁছাবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর