× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

আশুলিয়ায় বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৮:৫০

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল সকালের দিকে আশুলিয়ার বেলমা এলাকায় ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। শ্রমিকরা জানান, ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানায় প্রায় ৭শ’ শ্রমিক এর আগে অক্টোবর মাসের বেতনের দাবিতে আন্দোলন করেছে। এরপর কারখানা কর্তৃপক্ষ ১৪ই নভেম্বর বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা তা মেনে নেয়। ১৪ই নভেম্বর বেতন-ভাতা পরিশোধ না করে কারখানা কর্তৃপক্ষ আবার বেতন পরিশোধের সময় নেয়। শ্রমিকরা এমন ঘোষণা শুনে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক মো. হজরত আলী বলেন, বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোরাবে। বেতন-ভাতা না পেয়ে আমরা অনেক সমস্যার মধ্যে আছি।
খেয়ে না খেয়ে দিন পার করছি আমরা। ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার চেয়ারম্যান সানোয়ার হোসেন বলেন, গত বৃহস্পতিবার বেতন পরিশোধের কথা ছিল। ব্যাংকের জটিলতার কারণে টাকা তোলা সম্ভব হয়নি। এজন্য সেদিন শ্রমিকদের বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। তবে আগামী সোমবার শ্রমিকদের সকল পাওনা পরিশোধ করা হবে বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর