× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

শিক্ষার্থীদের ছুটি দিয়ে স্কুল মাঠে আওয়ামী লীগের সম্মেলন

অনলাইন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৯:৪৯

ঢাকার ধামরাইয়ে শিক্ষার্থীদের ছুটি দিয়ে একটি বিদ্যালয়ের মাঠে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষার্থীসহ অভিভাবকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া ও অসন্তোষ দেখা দিয়েছে।

জানা গেছে, গতকাল সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের তিনটি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ধামরাইয়ের নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয়ের মাঠে। সম্মেলনের কারণে সকল শ্রেণির শিক্ষার্থীদের একটি বিষয়ের ক্লাস নেয়ার পর সকল শিক্ষার্থীদের ছুটি দিয়ে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আউলাদ হোসেন। এতে শিক্ষার্থীসহ অভিভাবকরা অসন্তোষ প্রকাশ করেছেন।
 
বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, ডিসেম্বর মাসে বিভিন্ন শ্রেণির ছাত্রছাত্রীদের বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এখন ক্লাস না করিয়ে ছাত্রছাত্রীদের ছুটি দেয়া ও বিদ্যালয়ের মাঠে সম্মেলন করা মোটেও ঠিক হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আউলাদ হোসেন বলেন, বিদ্যালয়ের মাঠে চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হচ্ছে বিধায় বিদ্যালয়ের সভাপতির অনুমতিক্রমে শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মচারি কল্যাণ পরিষদের সিবিএ নেতা নজরুল ইসলাম বলেন, আমি অনেক কিছু জেনেও এ বিষয়ে সম্মেলন আয়োজকদের না করতে পারিনি।


এ ব্যাপারে ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নায়ার সুলতানা বলেন, শিক্ষার্থীদের  লেখাপড়া বিঘ্ন ঘটিয়ে বিদ্যালয়ের মাঠে কোন সম্মেলন বা কোন ধরনের অনুষ্ঠান করার বিধান নেই।

গতকাল শনিবার সরজমিনে দেখা গেছে, সম্প্রতি এমপিওভুক্ত নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয় মাঠে চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে চৌহাট ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ধামরাইয়ের রাজাপুর বেগম আনোয়ারা গার্লস কলেজের প্রতিষ্ঠাতা মেঘনা ব্যাংকের সিনিয়র ভাইস  প্রেসিডেন্ট আবদুল আলীম খান সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মচারি কল্যাণ পরিষদের সিবিএ’র নেতা ও নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম, চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুবলীগ নেতা আনোয়ার হোসেন সিকদার প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর