× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

লুইজিয়ানায় ডেমোক্রেট গভর্নর নির্বাচিত, ট্রাম্পের প্রতি বড় আঘাত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ১:৫৮

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যে গভর্নর নির্বাচনে বিজয়ী হয়েছেন ডেমোক্রেট দলের গভর্নর জন বেল এডওয়ার্ডস। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে শনিবার সন্ধ্যায় তিনি নির্বাচিত হন। তার এ বিজয়কে দেখা হচ্ছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রতি বড় রকমের একটি আঘাত হিসেবে। কারণ, নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী এডি রিসপোনকে শক্ত সমর্থন দিয়েছিলেন ট্রাম্প। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়েছে, গত দুই সপ্তাহে এডি রিসপোনের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দু’বার লুইজিয়ানা সফরে গিয়েছেন ট্রাম্প। এছাড়া প্রার্থী রিসপোনকে ভোট দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে শনিবার বেশকিছু টুইট করেন তিনি। ফলে এই নির্বাচনকে তার জনপ্রিয়তার একটি পরীক্ষায় পরিণত করেছিলেন ট্রাম্প।
এখানেই শেষ নয়। এ মাসের শুরুতে কেনটাকিতে আরো একটি শাসক সংক্রান্ত (গাবারন্যাটোরিয়াল) নির্বাচনে পরাজিত হয়েছে রিপাবলিকানরা। ভার্জিনিয়ার আইন সভায় পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে ডেমোক্রেটরা। আগামী বছরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনকে সামনে রেখে ডেমোক্রেটদের এমন চমক নিশ্চয় রিপাবলিকানদের কপালে ভাঁজ সৃষ্টি করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর