× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

গোটাবাইয়া রাজাপাকসেই হচ্ছেন শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ২:৪৬

সাবেক প্রতিরক্ষামন্ত্রী গোটাবাইয়া রাজাপাকসেই হচ্ছেন শ্রীলঙ্কার নতুস প্রেসিডেন্ট। দার প্রধান প্রতিদ্বন্দ্বী সাজিথ প্রেমাদাসা আজ রোববার পরাজয় স্বীকার করে নিয়েছেন। এর আগে রাজাপাকসের মুখপাত্র  কেহেলিয়া রামবুকওয়েলা  ঘোষণা করেন বিজয়ী হচ্ছেন রাজাপাকসে। বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি এ খবর দিয়েছে। কেহেলিয়া রামবুকওয়েলা বলেছেন, গোটাবাইয়া রাজাপাকসে শতকরা ৫৩ থেকে ৫৪ ভাগ ভোট পেয়েছেন। তবে নির্বাচন কমিশন বা সরকারি কোনো সূত্র এ বিষয়ে কোনো মন্তব্য করে নি। আজ দিনশেষে নির্বাচিত প্রার্থীর নাম ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনের। এএফপি বলছে, তিরিশ লাখ ভোট গণনা করা হয়েছে।
তাতে ৭০ বছর বয়সী সাবেক এই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল শতকরা ৪৮.২ ভাগ ভোট পেয়েছেন। কিন্তু সিনহলিজ সংখ্যাগরিষ্ঠ অঞ্চলে তিনি শতকরা ৫০ ভাগের বেশি ভোট পাবেন বলে মনে করা হচ্ছে। এর প্রেক্ষিতে রাজাপাকসের মুখপাত্র বলেছেন, এতে পরিষ্কার হয়ে যায় যে, আমরা বিজয়ী হয়েছি। আমরা খুব খুশি যে, গোটাবাইয়া পরবর্তী প্রেসিডেন্ট হবেন। আগামীকাল বা একদিন পরেই তিনি শপথ নেবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর