× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

রেড ক্রিসেন্ট সোসাইটির ভলেন্টিয়ারদের ভূয়সী প্রশংসা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৬:৫৯

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত ও ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমানের সাথে সৌজন্যে সাক্ষাত করেছেন ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্যা রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটি এর যুব কমিশনের চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ডের সদস্য বাস ভ্যান রসম। রোববার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরস্থ চেয়ারম্যান কার্যালয়ে এই সৌজন্যে সাক্ষাত অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন,সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, আব্দুল্লাহ আল রেজাওয়ান নবীন, এ্যাডভাইজার, ভাইস চেয়ারম্যান, বিডিআরসিএসসহ সোসাইটির আইআর ও কমিউনিকেশন বিভাগের সংশ্লিষ্ট প্রতিনিধি উপস্থিত ছিলেন। আইএফআরসির যুব কমিশনের চেয়ারম্যান বাস ভ্যান রসম বলেন,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মায়ানমারের রাখাইন স্টেট থেকে বাংলাদেশে আগত জনগোষ্ঠির জন্য যে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করছে তা বিশ্বময় মানবতার জন্য এক উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এসব মানবিক কার্যক্রম পরিচালনায় স্বেচ্ছাসেবকদের গুরুত্ব দিয়েছেন। এমনকি কমিউনিটি পর্যায়ের স্বেচ্ছাসেবকররাও সব ধরনের মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করছে,যা প্রশংসনীয়। তিনি বলেন, কমিউনিটি ভলেন্টিয়াররা তাদের লোকজনের ভাষা বুঝতে পারে। এছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গৃহিত বিভিন্ন মানবিক কার্যক্রমেও সোসাইটির বিভিন্ন পর্যায়ের ভলেন্টিয়ারদের ভূয়সী প্রশংসা করেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি; ভলেন্টিয়ার বেইজড্ অর্গানাইজেশন। ভলেন্টিয়ার আমাদের অন্যতম শক্তি। তিনি বলেন, ভলেন্টিয়ারদেরকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে। তাদেরকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে কর্মস্থানের ব্যবস্থা করা হয়েছে। বিদেশে স্কলারশিপ নিয়ে লেখাপড়ার সুযোগ করে দেয়া হচ্ছে। এছাড়াও আগামীতে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট মুভমেন্টের কার্যক্রমে তাদেরকে আরও সম্পৃক্ত করার পরিকল্পনাও নিয়েছে বিডিআরসিএস ম্যানেজিং বোর্ডের। গত ১৪ নভেম্বর ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্যা রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটি এর যুব কমিশনের চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের সদস্য বাস ভ্যান রসম বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিদর্শন করেন। এর আগে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্টে সোসাইটির কক্সবাজারে বাস্তবায়িত পপুলেশন মুভমেন্ট অপারেশন কার্যক্রম পরিদর্শন ও কক্সবাজার রেড ক্রিসেন্টে ইউনিটের স্বেচ্ছাসেবকদের সঙ্গে মিটিং করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর