× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

রূপগঞ্জে নবান্ন উৎসব

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৮:২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জের একমাত্র ইংরেজি মাধ্যমের বিদ্যালয় ‘মাসকো স্কুল কাঞ্চন’-এর উদ্যোগে নবান্ন উৎসব ১৪২৬ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল থেকে স্কুল প্রাঙ্গণে পিঠা উৎসব, স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অত্র স্কুলের অধ্যক্ষ খুরশিদ জাহানের সভাপতিত্বে আয়োজিত নবান্ন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাসকো গ্রুপের চেয়ারম্যান এমএ সবুর। এ সময় উপস্থিত ছিলেন, মাসকো স্কুল কাঞ্চনের পরিচালক ফাহিমা আক্তার, সলিমউদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর মালুম, সাংবাদিক জয়নাল আবেদীন জয়, রিয়াজ হোসেন, শাকিল সওদাগরসহ স্কুলের শিক্ষক ও অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।
অধ্যক্ষ খুরশিদ জাহান বলেন, এদেশের শস্যহীন প্রান্তরে যখন অগ্রহায়ণের নতুন ফসলের ঘ্রাণে কৃষক পরিবারের গোলা ভরে উঠে, তাকেই আমরা বলি নবান্ন উৎসব। আলৌকিক সেই আনন্দ স্রোত আমাদের শিক্ষার্থীদের অন্তরে গেঁথে দিতেই প্রতি বছর আমরা নবান্ন উৎসব আয়োজন করে থাকি। এই স্কুল প্রত্যেক শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলার প্রতিটি লোকজ উৎসব পালন করে আসছে। বাংলার ঐতিহ্য ধরে রাখতে আমরা মাসকো স্কুলে এ উৎসব করে আসছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর