× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার
সাংবাদিক শিমুল হত্যা

কারামুক্ত বহিষ্কৃত মেয়র মিরু

বাংলারজমিন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৮:৫২

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার  সাময়িক বহিষ্কৃত মেয়র ও আওয়ামী লীগ নেতা হালিমুল হক মিরু জামিনে মুক্ত হয়েছে। উচ্চ আদালতের আদেশে রোববার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে তিনি মুক্ত হন বলে রাজশাহী কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম জানান। মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু বলেন, প্রায় ২ বছর সাড়ে ৯ মাস হাজতবাসের পর হাইকোর্টের একটি বেঞ্চ ১২ই নভেম্বর মিরুকে জামিন দেয়। কাগজপত্র পৌঁছার পর রাজশাহী কারা কর্তৃপক্ষ তাকে মুক্ত করে দেন। তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার চিকিৎসকরা তার ভাই মিরু’র পাইলস অপারেশন করেছে। তার শরীরে আরও কয়েকটি রোগ বাসা বেঁধেছে। এজন্য চিকিৎসকরা তাকে ঢাকার পিজি হাসপাতালে রেফার্ড করেছেন। আজই তাকে রাজশাহী থেকে পিজিতে নেয়া হবে।
২০১৭ সালের ২রা ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সাথে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩রা ফেব্রুয়ারি মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।
এ ঘটনার পর ৬ই জানুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর থেকে তিনি জেলহাজতেই ছিলেন। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। এ মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর