× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

মুন্সীগঞ্জে ভূমিদস্যুতার প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৮:৫৪

শাহ সিমেন্টের ভূমিদস্যুতার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। গতকাল দুপুরে মুন্সীগঞ্জ শহর লাগোয়া ধলেশ্বরী নদী তীরের ভুক্তভোগী পরিবারগুলো প্রেস ক্লাবে মানববন্ধন করে। পরে শহরে বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে আরেক দফা মানববন্ধন করে। পরে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ৫০ একর জমি দখলের অভিযোগ এনে স্মারকলিপি প্রদান করেন।
ভুক্তভোগী পরিবারগুলো স্মারকলিপিতে উল্লেখ করে বলেছেন, শাহ সিমেন্ট ফ্যাক্টরি আকস্মিক তাদের মালিকানাধীন প্রায় ৫০ একর ফসলী জমি অবৈধভাবে জোরপূর্বক দখল করে।
এ নিয়ে সাবেক জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সভাকক্ষে শাহ সিমেন্ট ফ্যাক্টরি কর্তৃপক্ষের সঙ্গে তাদের অন্তত ৮-১০ বার বৈঠক হয় এবং বৈঠকে ভুক্তভোগীদের সম্পত্তির ন্যায্যমূল্য প্রদান করে সময় ও তারিখ নির্ধারণ করে সাব-কবলা দলিল করে নেয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু শাহ সিমেন্ট ফ্যাক্টরি কর্র্তৃপক্ষ নির্ধারিত তারিখে দলিল রেজিস্ট্রি করতে আসেনি। তারা প্রতারণা করে এলাকার শত শত লোককে পথে বসিয়েছে এবং পালিত গুণ্ডাবাহিনী দিয়ে তাদের হেনস্থা করার চেষ্টা করছে।
বিক্ষোভ সমাবেশে ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন- বজলুর রহমান ফটিক, আরজ আলী দেওয়ান, আলহাজ আব্দুল বাতেন, আবুল কালাম সরকার, মো. কাইয়ুম, এমএ রশিদ, নাছিরউদ্দিন দেওয়ান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর