× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

মূল পর্বে ক্রোয়েশিয়া অপেক্ষায় ওয়েলস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৯:০০

স্লোভাকিয়াকে ৩-১ গোলে হারিয়ে ‘ই’ গ্রুপ থেকে ইউরোর মূল পর্বে খেলা নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। আর আজারবাইজানকে ২-০ গোলে হারিয়ে আশা টিকিয়ে রেখেছে গ্যারেথ বেলের ওয়েলস। ‘ই’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে ইউরোতে খেলার সম্ভবনা অটুট রয়েছে হাঙ্গেরি ও স্লোভাকিয়াও। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে হাঙ্গেরি। তৃতীয় স্থানে থাকা ওয়েলসের সংগ্রহ ১১ পয়েন্ট। আর ১০ পয়েন্ট নিয়ে স্লোভাকিয়া চতুর্থ স্থানে রয়েছে। বাছাই পর্বের শেষ ম্যাচে হাঙ্গেরি লড়বে ওয়েলসের বিপক্ষে। স্লোভাকিয়া অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পাচ্ছে।
তারা খেলবে আজারবাইজানের বিপক্ষে, ৭ ম্যাচের ৬টিতেই হেরেছে যারা।
স্লোভাকিয়ার বিপক্ষে ৩২তম মিনিটে পিছিয়ে পড়েছিল ক্রোয়েশিয়া। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিকদের সমতায় ফেরান নিকোলা ভ্লাসিচ। ৬০তম মিনিটে ব্রুনো পেতকোভিচের গোলে লিড নেয় ক্রোয়েশিয়া। ছয় মিনিট পর স্লোভাকিয়ার রবার্ট মার্ক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ৭৬তম মিনিটে ক্রোয়াটদের হয়ে তৃতীয় গোল করেন ইভান পেরিসিচ। ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে মূল পর্ব নিশ্চিত করলো ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা।
আজারবাইজানের মাঠে ওয়েসকে জেতান কিয়েফার মুর আর হ্যারি উইলসন। বাকসেল এরেনায় দশম মিনিটে ওয়েলসকে এগিয়ে দেন উইগান অ্যাথলেটিকসের ফরোয়ার্ড মুর। অ্যাসিস্ট করেন লিভারপুল তারকা উইলসন। ৩৪তম মিনিটে নিজেই অবতীর্ণ হন গোলদাতার ভূমিকায়। বাছাই পর্বে ৭ ম্যাচে এটি তার প্রথম গোল। ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ওয়েলসের একাদশে ফেরেন গ্যারেথ বেল। ৬০তম মিনিটে তাকে তুলে নেন কোচ রায়ান গিগস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর