× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

তৌহিদের সেঞ্চুরিতে সিরিজ জয় যুবাদের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৯:০০

সেঞ্চুরির আনন্দে মাতলেন তৌহিদ হৃদয়। আর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল মাতলো সিরিজ জয়ের আনন্দে। এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিলো টাইগার যুবারা। গতকাল সিরিজের চতুর্থ ম্যাচে তৌহিদের সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে ২৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ১৬ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ম্যাচসেরা হন তৌহিদ। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল সিরিজের প্রথম ম্যাচ।
রান তাড়া করতে নেমে ৬৯ রানে তিন উইকেট খোয়ায় বাংলাদেশ। তবে তৌহিদ হৃদয়ের ব্যাটে চাপ কাটিয়ে ওঠে স্বাগতিকরা। চতুর্থ উইকেটে শাহাদাত হোসেনের সঙ্গে ৬২ রানের জুটি গড়েন তৌহিদ। দলীয় ১৩১ রানে সাজঘরে ফেরেন শাহাদাত (২৩)। এরপর তৌহিদকে সঙ্গ দেন অধিনায়ক আকবর আলী। দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়ে ২৪১ রানে আউট হন সাবেক অধিনায়ক তৌহিদ। ১২০ বলে ১১৫ রান করেন তিনি। ইনিংসটি সাজান ৯ চার ও ৩ ছক্কায়। আকবর ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার আমসি ডি সিলভা ২ উইকেট নেন।
আর আগে কোনো পঞ্চাশোর্ধ্ব ইনিংস না পেয়েও ২৬০/৭ সংগ্রহ করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ৪৩ রান করেন সোনাল দিনুশা। বাংলাদেশের হয়ে তানজীম হাসান সাকিব ৩ উইকেট নেন। এছাড়া শামীম হোসেন ও রকিবুল হাসান একটি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর
টস: শ্রীলঙ্কা, ব্যাটিং
শ্রীলঙ্কা: ৫০ ওভারে ২৬০/৭ (পারানাভিথানা ৩১, শামাজ ৩৪, থাবিসা ৩৭, দিনুশা ৪৩*; তানজীম সাকিব ৩/৫৪, শামীম ১/৫৯, ১/৪৩)
বাংলাদেশ: ২৬৫/৫ (তানজিদ ২৬, তৌহিদ হৃদয় ১১৫, আকবর আলী ৬৬*, শামীম ১১*; আমসি ডি সিলভা ২/৫৫)
ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী
ম্যাচসেরা: তৌহিদ হৃদয়
৫ ম্যাচ সিরিজ: বাংলাদেশ ৩-০তে এগিয়ে

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর