× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

ভিমরুলের ভয়ে পিএসসি পরীক্ষার হলে তালা

বাংলারজমিন

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৯:০১

মৌলভীবাজারের রাজনগরে প্রাইমারি সমাপনী পরীক্ষার হলে ভিমরুলের বাসার কারণে পরীক্ষার হলে তালা দেয়া হয়েছে। অভিভাবকদের ক্ষোভের মুখে উপজেলা সদরের মেহেরেুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ওই হল পরিবর্তন করে পরীক্ষার্থীদের অন্য রুমে স্থানান্তর করা হয়। পরীক্ষার হল সুপার ও অভিভাবক সূত্রে জানা যায়, রোববার সারা দেশের ন্যায় রাজনগরেও প্রাইমারি সমাপনি পরীক্ষা শুরু হয়েছে। রাজনগর উপজেলার ৮ ইউনিয়নের ১০টি পরীক্ষা কেন্দ্রে প্রাইমারীর মোট ৪ হাজার ৪০৬ জন ও ইবতিদাইর মোট ৪১১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। প্রথম দিনের পরীক্ষায় প্রাথমিকের ১২৯ জন পরীক্ষার্থী ও ইবতিদায়ির ৪৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিকে রাজনগর সদর ইউনিয়নের মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ওই বিদ্যালয়ের ডিজিটাল ক্লাসরুমের হলে ভিমরুলের বাসা ছিল। ওই রুমে ২৪ ছাত্রের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। রোববার পরীক্ষার সকাল ১০টার সময় পরীক্ষার্থীদের নিয়ে তাদের অভিভাবকরা আসেন।
এসময় ওই হলের পরীক্ষার্থীদের অভিভাবকরা হলে এসে প্রজেক্টরের উপরের অংশে ভিমরুলের বাসা দেখতে পান। এ হলে ছাত্রদের পরীক্ষা নেয়া ঝুঁকিপূর্ণ হবে বলে অভিভাবকরা হল পরবির্তনের কথা বলেন। কর্তৃপক্ষ ওই হলে পরীক্ষা নিতে চাইলে অভিভাবকরা ক্ষোভ দেখান। পরে অভিভাবকদের ক্ষোভের মুখে পরীক্ষা শুরুর আগেই হল পরিবর্তন করা হয়। ওই হলের এক পরীক্ষার্থীর অভিভাবক অলি আহমদ বলেন, একটি গুরুত্বপূর্ণ ক্লাসরুমে ভিমরুল কেমনে বাসা বাধে। এখানে ক্লাস হলে অবশ্যই শিক্ষকগণ দেখার কথা। এ রুমে পরীক্ষা নিতে চাইলে আমরা ক্ষোভ দেখালে হল পরিবর্তন করা হয়। মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সুপার প্রেমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফে আরা বেগম বলেন, সিট বসানোর সময় প্রথমে আমরা বিষয়টি দেখিনি। সকালে বিষয়টি আমাদের নজরে এলে সাথে সাথেই আমরা হল পরিবর্তন করে ফেলি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর