× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার

‘খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনে মাঠে নামবো’

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৯:১৭

আমরা সংবাদ পেয়েছি বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। অবিলম্বে তাকে মুক্তি দেয়া না হলে সরকার পতনের জন্য আমরা মাঠে নামব। যে পর্যন্ত খালেদা জিয়া মুক্ত না হবে, এই সরকারের পতনের জন্য আইনগতভাবে এবং গণতান্ত্রিকভাবে যা কিছু করার সবই করব। গতকাল বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত আইনজীবীদের পদযাত্রা পূর্ব এক সমাবেশে ফোরাম আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন এসব কথা বলেন। ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমানের সঞ্চালনায় আইনজীবী সমাবেশে আরো বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন। মীর নাছির বলেন, খালেদা জিয়ার মুক্তি হবে রাজপথের আন্দোলনে। তাই আমাদের রাজপথে আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সমাবেশ শেষে আইনজীবীরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, তৈমূর আলম খন্দকার, আবেদ রাজা, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক কায়সার কামাল, জিয়া উদ্দিন জিয়া, জামিল আক্তার এলাহী, মোহাম্মদ আলী প্রমুখ। এদিকে, অবিলম্বে অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে দুপুরে সুপ্রিম কোর্টে বার ভবনে বিক্ষোভ সমাবেশ করেন বিএনপি সমর্থক আইনজীবীদের আরেক সংগঠন খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদ। প্রতিবাদ সমাবেশে তারা বলেন, খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী হওয়ায় মিথ্যা মামলা দিয়ে তাকে আটক রাখা হয়েছে। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আইনজীবীরা আন্দোলন চালিয়ে যাবে। অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনুর সভাপতিত্বে এডভোকেট এম আমিনুল ইসলাম মুনিরের সার্বিক তত্বাবধানে এডভোকেট শামসুল ইসলাম মুকুল ও এডভোকেট হেমায়েত উদ্দীন বাদশার উপস্থাপনায় এ সভায় বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের সভাপতি, ঢাকা ট্যাক্সেস বারের সাবেক সভাপতি এডভোকেট আব্বাস উদ্দিন, মোঃ মোসলেম উদ্দিন ও মনির হোসেন প্রমুখ।



 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর