× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার

রাজশাহীতে অবতরণকালে বিমানের চাকা পাংচার অল্পের জন্য ৩৩ যাত্রীর রক্ষা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ৯:১৭

 বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা নভোএয়ার এয়ারলাইন্সের একটি বিমান রানওয়েতে অবতরণের সময় চাকা ফেটে গেছে। এসময় বিমানে থাকা ৩৩ যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছে। গতকাল রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে শাহমখদুম বিমানবন্দরের রানওয়েতে অবতরণের সময় এই ঘটনা ঘটে। তবে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পাইলটের দক্ষতায় শেষ পর্যন্ত নিরাপদেই অবতরণ করে উড়োজাহাজটি। পরে ঢাকা থেকে নভোএয়ারের আরেকটি উড়োজাহাজ পাঠিয়ে (ফেরি ফ্লাইট) যাত্রীদের ফিরিয়ে আনা হয়। নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাহ-উল-ইসলাম জানান, চাকা ফেটে যায়নি, পাংচার হয়েছে। তিনি আরও বলেন, রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে নভোএয়ারের উড়োজাহাজটি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।
করেও ঠিক সময়েই। কিন্তু অবতরণের সময় এর চাকা পাংচার হয়ে যায়। তবে, পাইলটের দক্ষতার কারণে নিরাপদেই অবতরণ করে যাত্রীবাহী বিমানটি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমনকি, ভেতরের যাত্রীরা বিষয়টি টেরও পাননি। এদিকে, রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, বেসরকারি সংস্থা নভোএয়ারের এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজটি ৩৩ জন যাত্রী নিয়ে সকাল ৯টা ৪৫ মিনিটে রাজশাহীতে আসে। অবতরণের পর পাইলট উড়োজাহাজ পরীক্ষা করে দেখেন। এসময় পেছনের বামপাশে থাকা বাইরের দিকের একটি চাকার হাওয়া কম দেখতে পান। একারণে তিনি পরবর্তী ফ্লাইট স্থগিত করেন। পরে, ঢাকা থেকে তাদের আরো একটি উড়োজাহাজ গিয়ে দুপুর ১২টার পর যাত্রীদের নিয়ে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।



 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর