× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

গ্রুপসেরা হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ১:১৪

ইউরো চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বে ‘এইচ’ গ্রুপের শীর্ষে থেকে মূল পর্বে উঠেছে ফ্রান্স। আর দ্বিতীয় স্থানে থেকে ফ্রান্সের সঙ্গে সরাসরি সঙ্গী হয়েছে তুরস্ক। গতকাল গ্রুপপর্বের শেষদিনে ফ্রান্স ২-০ গোল ব্যবধানে জিতেছে আলবেনিয়ার বিপক্ষে। আর তুরস্ক ২-০ গোলে হারিয়েছে আন্ডোরাকে।

রোববার রাতে ফ্রান্সের কোচ হিসেবে দিদিয়ের দেশমের ১০০তম ম্যাচ ছিল। শিষ্যরা কোচের শততম ম্যাচ জয় দিয়ে উপহার দিলো। ম্যাচের অষ্টম মিনিটে নিজেদের প্রথম আক্রমণ থেকেই গোল আদায় করে নেয় ফ্রান্স। গ্রিজমানের দারুণ এক ফ্রি-কিক থেকে হেডে জাল খুঁজে নেন কোরোতা তোলিসো। জাতীয় দলের জার্সিতে বায়ার্ন মিউনিখ মিডফিল্ডারের এটিই প্রথম গোল।
৩১তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। ৭২ তম মিনিটে অলিভিয়ার জিরু ব্যবধান ৩-০ করার সহজ সুযোগ পান। কিন্তু তার শট বারে লেগে ফিরে যায়। এই জয়ে দশ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট হলো ২৫।

ফ্রান্সের সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তুরস্ক। তুরষ্কের পক্ষে আন্ডোরার বিপক্ষে দুটি গোল করেন স্ট্রাইকার এনেস ইউনাল। ম্যাচের ১৭ ও ২১ তম মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান এই স্ট্রাইকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর