× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

রোনালদোর গোল, ইউরোর মূলপর্বে পর্তুগাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ১:১৪

জাতীয় দলের জার্সি গায়ে ক্যারিয়ারের ৯৯ তম গোল করলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রোববার লুক্সেমবার্গের মাঠে স্বাগতিকদের বিপক্ষে শতক ছোঁয়ার চেয়ে দুই গোল পিছিয়ে ছিলেন এই তারকা। কিন্তু ম্যাচে মাত্র ১ গোল করতে পারেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী রোনালদো। রোনালদো ও ব্রুনো ফের্নান্দেেেসর গোলে ইউরো বাছাইপর্বের শেষ রাউন্ডের ম্যাচে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারায় পর্তুগাল। এই জয়ে ৮ ম্যাচ শেষে পর্তুগালের সংগ্রহ ১৭ পয়েন্ট। ‘বি’ গ্রুপে তালিকার দ্বিতীয় অবস্থানে থেকে সরাসরি ইউরোর মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করলো দলটি।
তিন দিন আগে লিথুনিয়াকে উড়িয়ে দিয়েছিলো রোনালদোর পর্তুগাল। এই তারকা ফুটবলার করেছিলেন হ্যাটট্রিক। কিন্তু লুক্সেমবার্গের বিরুদ্ধে নিজেদের সেরা ছন্দে ছিলনা দলটি।
দলের পক্ষে ৩৯ তম মিনিটে প্রথম গোল করেন স্পোর্টিংয়ে ফের্নান্দেস। আর ম্যাচের ৮৬ তম মিনিটে দলের পক্ষে ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক রোনালদো। ৯৯ গোল নিয়ে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন রোনালদো। তার সামনে কেবল ইরানের আলী দায়ী (১০৯ গোল)। ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে তালিকার শীর্ষ দল ইউক্রেনের সঙ্গে ২-২ গোলে ড্র করে সার্বিয়া। এরফলে ইউক্রেনের পয়েন্ট দাঁড়ালো ২০ ও সার্বিয়ার ১৭। ইউক্রেন সরাসরি ইউরোর মূলপর্বে খেললেও সার্বিয়াকে খেলতে হবে প্লে অফ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর