× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

বিপিএলের দুই সেঞ্চুরিয়ান রইলো অবিক্রীত

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ১:৩৯

নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৮ সালের বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ফিরেছিলেন মোহাম্মদ আশরাফুল। গতবারের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সুবিধা করতে পারেননি এই তারকা ক্রিকেটার। গত বিপিএল ও ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে ৫ ইনিংসে আশরাফুল করেছিলেন মাত্র ৪৬ রান। এবার প্লেয়ার্স ড্রাফটে কোনো দল কিনেনি এই ব্যাটসম্যানকে। অথচ আশরাফুলের বিপিএল ক্যারিয়ারে সেঞ্চুরি আছে। বিপিএলের আরেক সেঞ্চুরিয়ান শাহরিয়ার নাফিসকেও দলে ভেড়ায়নি কোনো দল। নাফিসেরও গত বিপিএল ও ডিপিএল টি-টোয়েন্টিতে ৫ ম্যাচ খেলে করেছেন মাত্র ১০০ রান। এছাড়াও জাতীয় দলের পেসার এবাদত হোসেন, সাদমান ইসলামকেও কিনেনি কোনো দল।
জাতীয় লীগে দুর্দান্ত ফর্মে থাকা আব্দুর রাজ্জাকও পাননি কোনো দল।

দেশি ক্রিকেটারদের মধ্যে অবিক্রিত পরিচিত মুখ: মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফিস, এবাদত হোসেন, সাদমান ইসলাম, আব্দুর রাজ্জাক, জিয়াউর রহমান, মেহেদি মারুফ, জুবায়ের লিখন, নাইম ইসলাম, খালেদ মাহমুদ, তানভীর হায়দার।

বিদেশি ক্রিকেটারদের মধ্যেও অনেক পরিচিত মুখ অবিক্রিত আছেন। তবে প্রতিটি দল সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবেন। আর সেই কৌটা এখনো পূরণ করেনি কোনো দল। যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সর্বোচ্চ ৬ জন করে বিদেশি ক্রিকেটার নিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লীগকে (বিপিএল) নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। গতকাল ঢাকার রেডিশন হোটেলে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। ‘প্লেয়ার্স বাই চয়েজ’ পদ্ধতিতে ক্রিকেটারদের দলে নেয় অংশগ্রহনকারী সাতটি দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর