× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

বদরগঞ্জে আয়কর মেলা

বাংলারজমিন

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:১৬

রংপুরের বদরগঞ্জে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে পৌরশহরের সিও রোডস্থ সার্কেল ১৬ এর আয়োজনে স্থানীয় কর অফিস চত্বরে ওই মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক। যুগ্ম কর কমিশনার জসীমুদ্দিন আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, পৌরমেয়র উত্তম কুমার সাহা, বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার, সার্কেল ১৬ (বদরগঞ্জ) অতিরিক্ত কর কমিশনার আবদুর রশিদ। আয়কর মেলায় প্রতি বছরের ন্যায় এবারেও করদাতা সংগ্রহ, রিটার্ন জমা ও কর পরিশোধে অংশগ্রহণ করে গ্রাহকরা। অনুষ্ঠানে এমপি ডিউক চৌধুরী বলেন, ‘মানুষের আয়ের উৎস বেড়েছে। আগে কর দেয়ার কথা শুনে অনেকেই ভয় পেতো। কিন্তু এখন স্বতঃস্ফূর্তভাবে কর প্রদানে অংশ নিচ্ছে অনেকেই।
বিশ্বের বড় বড় মোড়লদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশের মানুষ ভ্যাট, আয়করের টাকায় পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প হাতে নিয়েছে। এ কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বে বড় উদাহরণ। তাকে স্মরণ করছে অনেক দেশের নেতৃারা। তিনি বাংলাদেশকে এগিয়ে নিতে সব শ্রেণি-পেশার মানুষকে আয়করের ভিতি থেকে বের হয়ে এতে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর