× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ আফগানিস্তানের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৮:৪২

বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১এ জিতে নিলো আফগানিস্তান। লখ্নৌয়ে ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে উইন্ডিজের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ রানের পুঁজি পায় আফগানিস্তান। পরে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭ রানে জয় দেখে আফগানরা। সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতেছিল উপমহাদেশের দলটি।
রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করে আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ১৫৫ রান তোলে। শুরুতে শেলডন কটরেলের বলে দুই উইকেট হারায় আফগানিস্তান। এরপরে ইব্রাহিম জাদরান ও আসগর আফগানের সঙ্গে জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান ১৭ বছর বয়সী ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। এই ব্যাটসম্যানের উইলো থেকে আসে সর্বোচ্চ ৫২ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭৯ রান।
শেষদিকে মোহাম্মদ নবীর ৭ বলে করা ১৫ রানে উইন্ডিজদের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ রান করে আফগানিস্তান। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৭ রান ছিল সর্বোচ্চ। ক্যারিবিয়ানদের পক্ষে কেসরিক উইলিয়ামস, কটরেল ও কেমো পল নেন ২ টি করে উইকেট। ১৫৬ রান তাড়ায় খেলতে নেমে ১২৭ রানে থমকে যায় ক্যারিবিয়ানদের ইনিংস।

শুরুতেই দুই উইকেট হারায় উইন্ডিজ। এরপর এভিন লুইস ও শেই হোপ জুটি গড়লেও তাদের মন্থর গতির ব্যাটিং ম্যাচ জেতাতে যথেষ্ট ছিলনা। লুইস ২৩ বলে করেন ২৪ রান। আর হোপ ৪৬ বলে করেন ৫২ রান। আফগানিস্তানের পক্ষে নাভিন উল হক ২৪ রানে ৩ উইকেট। আর ৩ ওভারে ৯ রান দিয়ে ১ উইকেট নেন মুজিব।
আফগানদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে নেতৃত্বে অভিষেক হয়েছিল কাইরন পোলার্ডের। আর টি-টোয়েন্টিতে উইন্ডিজ অধিনায়ক পোলার্ডের পথচলা শুরু হলো সিরিজ হার দিয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর