× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

এসএ গেমসের ফুটবল দল ঘোষণা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ নভেম্বর ২০১৯, বুধবার, ৯:০১

সাউথ এশিয়ান গেমস (এসএ) ফুটবলে খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নিয়ম অনুযায়ী সিনিয়র কোটায় ৩ জন নিতে পারবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সিনিয়র কোটায় হেড কোচ জেমি ডে’ বেছে নিয়েছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে। তার সঙ্গে আছেন ডিফেন্ডার ইয়াসিন খান ও আক্রমণভাগের খেলোয়াড় নাবিব নেওয়াজ জীবন। এদের সঙ্গে জাতীয় দলে খেলা ১৬ ফুটবলার আছেন এসএ গেমসের ২০ সদস্যের দলে।
সবশেষ  জাতীয় দলের ২৩ ফুটবলার নিয়ে ওমান গিয়েছিলেন কোচ জেমি ডে তাদের মধ্যে ৯ জনের বয়স ২৩ বছরের বেশি। বাকি ১৬ জনের সঙ্গে আরো ৪ যোগ করে গতকাল এসএ গেমসের স্কোয়াড ঘোষণা করেন জেমি ডে। তাদের মধ্যে তিনজন গোলরক্ষক। ওমান সফরে যাওয়া গোলরক্ষক আনিসুর রহমান জিকু আছেন এসএ গেমসের দলে।
নতুন দুই গোলরক্ষক পাপ্পু হোসেন ও মাহফুজ হাসান প্রীতমকে সুযোগ দিয়েছেন কোচ। বসুন্ধরা কিংসের সেন্ট্রাল মিডফিল্ডার আল আমিন হোসেন ও রহমগতগঞ্জের ফরোয়ার্ড রাকিব হোসেন রয়েছেন স্কোয়াডে। এসএ গেমসে স্বর্ণ উদ্ধারে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ ভারত। তবে এবার ভারতের অংশ নেয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে নেপাল হবে বাংলাদেশের প্রধান বাধা। সবকিছু ঠিক থাকলে আগামীকাল শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন।
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল
আনিসুর রহমান জিকু, পাপ্পু হোসেন, মাহফুজুর রহমান প্রীতম, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল গোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, সুশান্ত ত্রিপুরা, জামাল ভূঁইয়া, বিপলু আহম্মেদ, রবিউল হাসান, আল আমিন, মাহবুবুর রহমান, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর