× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

নাব্রি-ভিনালডামের হ্যাটট্রিক

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ নভেম্বর ২০১৯, বুধবার, ১১:৩৩

জার্মানি ও নেদারল্যান্ডস দুই দলের ইউরো মূল পর্বের টিকেট নিশ্চিত হয়েছিল আগেই। গতকাল বাছাইপর্বে ‘সি’ গ্রুপে এই দুটি দল ভিন্ন দুটি ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়নের লড়াইয়ে নামে। উত্তর আয়ারল্যান্ডের জালে গোল উৎসব করে কাজটা সারে কোচ জোয়াকিম লো’র দল। ফ্রাঙ্কফুর্টে সার্জ নাব্রির হ্যাটট্রিকে ৬-১ গোলের জয় কুড়ায় স্বাগতিক জার্মানি। অন্য ম্যাচে লিভারপুল মিডফিল্ডার জর্জো ভিনালডামের হ্যাটট্রিকে এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় নেদারল্যান্ডস। তবে জার্মানি জেতায় গ্রুপ রানার্সআপ হিসেবেই সন্তুষ্ট থাকতে হচ্ছে ডাচদের। আট ম্যাচে সাত জয়ে জার্মানির পয়েন্ট ২১। ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নেদারল্যান্ডসের।
ঘরের মাঠে ম্যাচের শুরুতে গোল খেয়ে বসে জার্মানি।
উত্তর আয়ারল্যান্ডের মাইকেল স্মিথ ম্যাচের সপ্তম মিনিটে গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করেন। তবে ১২ মিনিট পর সমতা আনেন বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার সার্জ নাব্রি। ৪৩তম মিনিটে জার্মানিকে এগিয়ে আরেক বায়ার্ন তারকা লেয়ন গোরেৎস্কা। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন নাব্রি। ৬০তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার। ৭৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান ৫-১ করেন গোরেৎস্কা। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে স্কোরলাইন ৬-১ করেন বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড জুলিয়ান ব্রান্ট।



‘সি’ গ্রুপের অন্য ম্যাচে নেদারল্যান্ডসের নিয়মিত অধিনায়ক ভ্যান ডাইকের বদলে মিডফিল্ডার জর্জিনিয়ো ভিনালডাম অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন। ম্যাচের ষষ্ঠ মিনিটে অধিনায়ক ভিনালডাম গোল করে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন। বোর্নমাউথের ডিফেন্ডার নাথান একে ম্যাচের ১৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। এরপর ম্যাচের ৬৬ ও ৭৮তম মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ভিনালডাম। ১৯৭২ সালের জোহান নেস্কেন্সের পর ডাচদের পক্ষে মিডফিল্ডার হিসেবে গোল করলেন ভিনালডাম। ম্যাচের ৮৭তম মিনিটে বদলি হিসেবে নামা মাইরন বোয়াদু গোল করে ৫-০ ব্যবধানে জয় নিশ্চিত করেন। এটি বোয়াদুর অভিষেক ম্যাচ। আর ২০০৫ সালে রায়ান বাবেলের পর সর্বকনিষ্ঠ (১৮ বছর ৩০৯ দিন) ডাচ হিসেবে গোল করলেন বোয়াদু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর