× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

তিন মাসের মধ্যে দায়িত্ব ছাড়লেন ম্যারাডোনা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৩

তিন মাস আগে আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব হিমনাসিয়া লা প্লাতার কোচ হন দিয়েগো ম্যারাডোনা। ক্লাবটির অভ্যন্তরীণ রাজনীতির কারণে গতকাল নিজ থেকেই পদত্যাগ করেন কিংবদন্তি এই ফুটবলার। সেপ্টেম্বরে হিমনাসিয়ার দায়িত্ব নেয়ার পর ম্যারাডোনা বলেছিলেন, ‘যতদিন হিমনাসিয়াতে গ্যাব্রিয়েল পেলেগ্রিনো প্রেসিডেন্ট হিসেবে থাকবে, ততদিন আমি দলটির দায়িত্ব পালন করবো।’ ক্লাবটির আসন্ন নির্বাচনে পেলেগ্রিনো প্রেসিডেন্ট পদ থেকে নিজের নাম প্রত্যাহার করেন। ম্যারাডোনাও ম্যানেজারের পদ থেকে সরে দাঁড়ান।
হিমনাসিয়াকে রেলিগেশনের হাত থেকে রক্ষা করতে ’৮৬ এর বিশ্বকাপজয়ী ম্যারাডোনাকে ম্যানেজারের পদে নিযুক্ত করে ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবটির হয়ে প্রথম তিন ম্যাচে পরাজিত হন ম্যারাডোনা। তবে তার অধীনে পয়েন্ট তালিকার তলানিতে থাকা হিমনাসিয়া শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় কুড়ায়। আর ২৫তম থেকে ২২তম স্থানে উঠে আসে।
এখন পর্যন্ত ছয়টি ক্লাবের দায়িত্ব পালন করেছেন ম্যারাডোনা।
তবে কেবল একটি ক্লাবে এক বছরের অধিক সময় টিকেছিলেন। ২০১১-১২ মৌসুমে সংযুক্ত আরব আমিরাতের আল ওয়াসি ক্লাবের হয়ে সর্বোচ্চ ১৪ মাস দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। হিমনাসিয়াতে আসার আগে মেক্সিকোর দ্বিতীয় স্তরের ক্লাব দোরাদোস দে সিনালোয়াকে ৯ মাস কোচিং করান তিনি। তবে তাদের শীর্ষ লীগে তুলে আনতে ব্যর্থ হন। কাঁধ ও হাঁটুতে অস্ত্রোপচার করানোর জন্য গত জুনে ওই দলের দায়িত্ব ছাড়েন ম্যারাডোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর