× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৩

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মাঠে নামছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। গতকাল প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।
বাংলাদেশ ইমার্জিং দল ঘরের মাঠে দুর্দান্ত খেলছে এবার। প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে উড়িয়ে দেয় তারা। দ্বিতীয় ম্যাচে ভারতকে হারায় ৬ উইকেটে। আর তৃতীয় ম্যাচে নেপালকে ৮ উইকেটে পরাজিত করে সেমিফাইনাল। ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার।
বল হাতে প্রতিপক্ষের ব্যাটং লাইনআপ ধসিয়ে দিচ্ছেন পেসার সুমন খান। আফগানিস্তান রাউন্ড রবিন লীগে ৩ ম্যাচে দুটিতে জয় পায়। ওমানকে ৯ উইকেট আর শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় তারা। তবে পাকিস্তানের কাছে ৮ উইকেটে পরাজিত হয়।
ভারতের বিপক্ষে নাটকীয় জয় পাকিস্তানের
প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় পায় পাকিস্তান। শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫০ ওভারে পাকিস্তান সংগ্রহ করে ২৬৭/৭। সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার উমায়ের ইউসুফ। আরেক ওপেনার হায়দার আলীর ব্যাট থেকে আসে ৪৩ রান। সাইফ বদর ৪৭ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে শিভম মাভি, সৌরভ দুবে ও ঋত্বিক শোকেন ২টি করে উইকেট নেন। জবাব দিতে নেমে ৫০ ওভারে ২৬৪/৮ রানে থামে ভারত। সর্বোচ্চ ৭৬ রান করেন সানবীর সিং। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও সাইফ বদর। দুই বছর আগেও বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপে ফাইনালে ওঠেছিল পাকিস্তান। সেবার শ্রীলঙ্কার কাছে হেরে রানার্সআপ হয় তারা। আর ২০১৩ সালে প্রথম আসরের ফাইনালে পাকিস্তান হেরেছিল ভারতের কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর