× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

আনুষ্ঠানিকতা সারলেন মারুফ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৪

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ধারে চট্টগ্রাম আবাহনীকে কোচিং করিয়েছিলেন দেশের অন্যতম সেরা কোচ মারুফুল হক। এবার নতুন মৌসুমে চট্টগ্রাম আবাহনীতেই যোগ দিলেন তিনি। গতকাল ঢাকায় মহাখালীর একটি অফিসে মারুফুল হকের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করে চট্টগ্রাম আবাহনী। দেশের একমাত্র উয়েফা ‘এ’ লাইসেন্সধারী কোচের সঙ্গে এক বছরের চুক্তি করেছে ক্লাবটি।
মারুফুল হককে কেন্দ্র করে এবার শক্তিশালী দল গঠন করার পরিকল্পনা ছিল আরামবাগ ক্রীড়া সংঘের। জাতীয় দলের তরুণ কিছু ফুটবলার নিয়ে দল প্রায় গুছিয়ে এনেছিল ক্লাবটি। অগ্রীম পারিশ্রমিকও দেয়া হয়েছিল ফুটবলারদের। আরামবাগের সভাপতি মুমিনুল হক সাঈদ ক্যাসিনো-কাণ্ডে জড়ানোয় ক্লাবটিই এখন অস্তিত্ব সংকটে। পুরোনোদের ছেড়ে কোনো রকমে একটি দল গড়েছে আরামবাগ।
অনিশ্চয়তায় না থেকে কোচ মারুফুল হকও পাড়ি জমালেন চট্টগ্রাম আবাহনীতে। গতকাল ক্লাবটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি শেষ করে মারুফ বলেন, ‘আরামবাগেই থাকার পরিকল্পনা ছিল আমার। কিন্তু বিশেষ এক কারণে দলবদলের শেষ মুহূর্তে আমি চট্টগ্রাম আবাহনীতে যোগ দিয়েছি। দল খারাপ হয়নি। এ দল নিয়ে আমার চেষ্টা থাকবে চ্যাম্পিয়ন ফাইট দেয়া। তবে এজন্য আমি প্রতিটি টুর্নামেন্ট ধরে এগোতে চাই।’
গতকাল আনুষ্ঠানিকতা সারলেও গত মাস থেকেই অস্থায়ী কোচ হিসেবে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে কাজ শুরু করছেন মারুফুল হক। শেখ কামাল আান্তর্জাতিক ক্লাব কাপে চট্টগ্রাম আবাহনীকে করেছেন রানার্সআপ। দেশের অন্যতম সেরা এই কোচকে স্থায়ীভাবে যেকোনো দলই পেতে চায়। আরামবাগের অনিশ্চিত ভবিষ্যতের সুযোগে মারুফুলকে কোচ হিসেবে নিয়োগ দিয়ে চট্টগ্রাম আবাহনীর সহ-সভাপতি ও ফুটবল কমিটির চেয়ারম্যান তরফরদার মো. রুহুল আমিন বলেন, মারুফ সাহেব দেশ সেরা কোচ। শেখ কামাল টুর্নামেন্টেই তিনি তার প্রমাণ দিয়েছেন। টুর্নামেন্টে জোড়া-তালির একটা দলকে ফাইনালে তুলেছেন। এবার তাকে দিকে দিয়ে আমরা মৌসুমের সবকটি শিরোপা জিততে চাই।’ গতবার জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে লীগে অষ্টম হয়েছিল দলটি। এবার পুরোনো কিছু খেলোয়াড় ধরে রেখে আর কিছু নতুন খেলোয়াড় নিয়ে সাজানো হয়েছে দল। মারুফুলের সঙ্গে আরামবাগ থেকে যোগ দিয়েছেন মিডফিল্ডার মানিক মিয়া, শেখ জামালের সেন্টারব্যাক মনজুর রহমান মানিক, স্ট্রাইকার শাখাওয়াত রনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর