× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

পচেত্তিনো আউট, মরিনহো ইন

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৫

পাঁচ বছরের টটেনহ্যাম হটস্পার অধ্যায়ের ইতি ঘটলো মাউরিসিও পচেত্তিনোর। মঙ্গলবার এ আর্জেন্টাইন কোচকে বরখাস্ত করে ইংলিশ ক্লাবটি। নতুন কোচ হিসেবে টটেনহ্যাম নিয়োগ দিয়েছে হোসে মরিনহোকে। চেলসি, রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক  কোচ মরিনহোও নিশ্চিত করেন বিষয়টি। গত বছরের ১৮ই ডিসেম্বর মরিনহোকে বরখাস্ত করেছিল ম্যানইউ। কোচিংয়ে ফিরতে পেরে উচ্ছ্বসিত স্বঘোষিত এই ‘স্পেশাল ওয়ান’ বলেন, ‘ টটেনহ্যামের মতো ক্লাবে যোগ দিতে পেরে আমি বেশ আনন্দিত, যে ক্লাবটা ইতিহাসের দিক দিয়ে বিখ্যাত। ক্লাবটিকে তাদের সমর্থকরা জানপ্রাণ দিয়ে ভালবাসে। ক্লাবের ও একাডেমির খেলোয়াড়দের মান আমাকে মুগ্ধ করেছে।
ওদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি আমি।’ প্রিমিয়ার লীগের গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে শেষ করে টটেনহ্যাম। আর এবারের লীগে বাজে শুরু করে দলটি। পচেত্তিনোর অধীনে ৯ই নভেম্বর প্রিমিয়ার লীগে শেষ ম্যাচ খেলে টটেনহ্যাম। যেখানে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করে দলটি। চলতি মৌসুমে ১২ ম্যাচে ৩ জয়, ৫ ড্র ও ৪ হার দেখে স্পাররা। ১৪ পয়েন্ট নিয়ে তালিকার ১৪তম স্থানে আছে টটেনহ্যাম। ২০০০-০১ মৌসুমের পর পচেত্তিনোর অধীনে অ্যাওয়ে ম্যাচে সবচেয়ে বাজে রেকর্ড গড়ে লন্ডনের ক্লাবটি। জানুয়ারির পর অ্যাওয়ে ম্যাচে টানা ১২ ম্যাচ জিততে পারেনি তারা। এর আগে জর্জ গ্রাহামের অধীনে ১৪ ম্যাচে জয়হীন ছিল টটেনহ্যাম। টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেন, ‘এটা আমাদের জন্য কঠিন সিদ্ধান্ত ছিল। এই পরিবর্তন আমরা হঠাৎ করে নেইনি। টটেনহ্যামের গত মৌসুমের ফলাফল ও এবারের বাজে শুরু আমাদের হতাশ করেছে। মাউরিসিও আমাদের অনেক স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছে। তবে ক্লাবের ভালোর জন্য আমরা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।’ পচেত্তিনোর পাশাপাশি তার সহকারি আর্জেন্টাইন জেসুস পেরেজ, মিগুয়েল ডি’আগোস্তিনো ও অ্যান্টনি জিমেনেজও ছাঁটাই হন। ২০১৪ সালের ২৮ মে সাউদ্যাম্পটন থেকে টটেনহ্যামে যোগদান করেন পচেত্তিনো। পাঁচ বছরে ট্রফি জিততে পারেননি এই আর্জেন্টাইন। ২০১৪-১৫ মৌসুমে লীগ কাপ ও গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে রানার্সআপ হওয়াই তার বড় অর্জন।

পচেত্তিনোর অধীনে টটেনহ্যাম
ম্যাচ: ২৯৩
জয়: ১৫৯
হার: ৭২
ড্র: ৬২

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর