× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

টানা ১০-এ গোলের রেকর্ড বেলজিয়ামের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৬

ইউরো ২০২০ বাছাই পর্বে প্রথম দল হিসেবে সবগুলো ম্যাচ জিতেছিল ‘জে’ গ্রুপের ইতালি। মঙ্গলবার সাইপ্রাসকে হারিয়ে বেলজিয়ামও ইতালির পাশে বসলো। ‘আই’ গ্রুপে ১০ ম্যাচের সবকটিতেই জিতলো বেলজিয়াম। তবে গোলের সংখ্যায় ইতালিকে পেছনে ফেললো দলটি। ১০ ম্যাচে ৩৮ গোল করে ইতালি। আর বেলজিয়াম করলো ৪০ গোল। এবারের বাছাইপর্বে সবচেয়ে কম ৩ গোল হজম করা দলও বেলজিয়াম। ঘরের মাঠে এদিন সাইপ্রাসকে ৬-১ গোলে উড়িয়ে দেয় কোচ রবার্তো মার্টিনেজের বেলজিয়াম।
এর আগে ১৩বারের সাক্ষাতে একবারো বেলজিয়ামকে হারাতে পারেনি সাইপ্রাস।
মঙ্গলবার বেলজিয়ামের মাঠে ম্যাচের ১৪তম মিনিটে প্রথম গোল করেন সাইপ্রাসের নিকোলাস লোননু। বাছাইপর্বে দ্বিতীয় দল হিসেবে বেলজিয়ামের বিপক্ষে গোল পেলো সাইপ্রাস। তবে ১৬তম মিনিটে খেলায় সমতা ফেরান ক্রিস্টিয়ান বেনতেকে। ৩৫ ও ৪১তম মিনিটে দুই গোল করেন ম্যান সিটির প্লেমেকার কেভিন ডি ব্রুইনা। ৪৪তম মিনিটে কারাসকোর গোলে ব্যবধান হয় ৪-০। ৫১তম মিনিটে সাইপ্রাসের ক্রিস্টোফারের আত্মঘাতী গোল করেন। ম্যাচের ৬৭তম মিনিটে বেলজিয়ামের হয়ে ষষ্ঠ গোল করেন বেনতেকে। ২০১৮ বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জনের পর ১৬ ম্যাচে বেলজিয়ামের এটি ১৪তম জয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর