× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

শূন্য রানে ছয় উইকেট নিয়ে রেকর্ড!

সাউথ এশিয়ান গেমস- ২০১৯

স্পোর্টস রিপোর্টার | ২ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৪:১৭

সাউথ এশিয়ান (এসএ) গেমসে এবারই প্রথমবারের মতো মহিলা ক্রিকেট যুক্ত হলো। আর নেপালের পোখারায় প্রথম ম্যাচে রেকর্ড করলেন স্বাগতিক দলের অঞ্জলি চাঁদ। মালদ্বীপের বিপক্ষে এই ২৪ বছর বয়সী বোলার শূন্য রানে নিয়েছেন ছয় উইকেট। যা ক্রিকেট বিশ্বেও রেকর্ড। তার এই বোলিং তোপে মালদ্বীপ মাত্র ১৬ রানে অল আউট হয়ে যায়। জবাবে ৫ বলেই ১০ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় স্বাগতিক নেপাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্রিকেট খেলুড়ে সব দেশকে স্বীকৃতি দেয়র পর থেকে বিচিত্র সব রেকর্ড হচ্ছে মেয়েদের ক্রিকেটে। এস এ গেমসে আজ (সোমবার) মালদ্বীপের মেয়েদের বিপক্ষে অঞ্জলির বোলিং ফিগার ছিল ২.১-২-০-৬! এর আগে মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড ছিল মালয়েশিয়ার ম্যাস এলিসার। গত জানুয়ারিতে চীনের বিপক্ষে এই লেগ স্পিনার ৬ উইকেট নিয়েছিলেন ৩ রানে।
তবে রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড ছিল তাঞ্জানিয়ার বোলার নাসরা সাইদির। গত জুনে মালির বিপক্ষে তিনি ৫ উইকেট নিয়েছিলেন শূন্য রানে। আর অঞ্জলি ছাড়িয়ে গেলেন সবাইকে। আন্তর্জাতিক ক্রিকেটের কোনো সংস্করণেই এমন কিছুর নজির নেই আর।

পোখারায় টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১০.১ ওভারে ১৬ রানে গুটিয়ে যায় মালদ্বীপ। দলের পক্ষে ওপেনার হামজা নিয়াজ করেন ৯ ও হাফসা আবদুল্লাহ করেন ৪। আর বাকি ৯ ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। তবে মেয়েদের টি-টোয়েন্টিতে এটি সর্বনি¤œ স্কোর নয়। গত জুনে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে গুটিয়ে গিয়েছিল মালি। সর্বনি¤œ দলীয় রানের রেকর্ড সেটিই। রান তাড়ায় রুয়ান্ডা জিতেছিল ৪ বলে। আর নেপালের লেগেছিল এক বল বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর