× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

অনলাইন সংবাদমাধ্যমের নিবন্ধন শুরু এক সপ্তাহের মধ্যে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ৯:০৪

তথ্য অধিদপ্তরে জমা পড়া সাড়ে তিন হাজার আবেদনের মধ্যে কয়েকশ’ ইতিমধ্যে যাচাই বাছাই করা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এক সপ্তাহের মধ্যে তারা অনলাইন সংবাদমাধ্যমের নিবন্ধন দেয়া  শুরু করবেন। সোমবার তথ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, সব আবেদন যাচাই করে সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় লাগবে। আগামীতে আবারও নিবন্ধনের জন্য দরখাস্ত চাওয়া হবে। মন্ত্রী বলেন, এবার ৩ হাজার ৫৯৭টি দরখাস্ত তথ্য মন্ত্রণালয়ে জমা পড়েছিল। সেগুলো তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তখন  টেলিকম মিনিস্ট্রি, আইসিটি মিনিস্ট্রিকে নিয়ে সভা করে। সেখানে আবেদনগুলোর বিষয়ে তদন্ত করে দ্রুততম সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রতিবেদন দিতে অনুরোধ করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে কয়েকশ আবেদনের তদন্ত শেষ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, সেটি আজ বা কালকের মধ্যে আমাদের কাছে পাঠিয়ে দেবে।
আমরা আগামী সপ্তাহের মধ্যে অনলাইনগুলোর নিবন্ধন দেয়া শুরু করবো। সরকারের কয়েকটি সংস্থা এই তদন্তে যুক্ত আছে জানিয়ে হাছান মাহমুদ বলেন,  যেসব অনলাইন নিবন্ধিত হবে না, সেগুলোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ  গ্রহণ করা হবে। তবে ভবিষ্যতেও যে কেউ অনলাইন করতে পারে। সেজন্য আমরা পরবর্তীতে দরখাস্ত আহ্বান করবো। তিনি বলেন, এখন চাইলেই একটি পত্রিকা বের করা যায় না, আগে ডিক্লারেশন নিতে হয়, নামে ছাড়পত্র নিতে হয়, ভবিষ্যতে অনলাইনের ক্ষেত্রেও একটি প্রক্রিয়া অবলম্বন করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর